• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

১০৭৫ বছরের সাজাপ্রাপ্ত ধর্মগুরুর বাড়িতে পাওয়া গেল ৬৯ হাজার গর্ভ নিরোধক ওষুধ 

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২১, ১৩:৫৪
১০৭৫ বছরের সাজাপ্রাপ্ত ধর্মগুরুর বাড়িতে পাওয়া যায় ৬৯ হাজার গর্ভ নিরোধক ওষুধ 
ফাইল ছবি

‘আমার এক হাজার বান্ধবী আছে’ আদালতের সামনে বড়াই করে মুসলিম ধর্মগুরু আদনান ওকতার বলেছিলেন। কিন্তু তার কথা শেষ পর্যন্ত শুনতে রাজি হয়নি আদালত। তুরস্কে যৌন নির্যাতনসহ মহিলাদের উপর অত্যাচারের একাধিক অভিযোগে ৬৪ বছরের জনপ্রিয় ধর্মগুরু ওকতারকে ১০৭৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সংগঠন ও সংগঠনের প্রধানকে আজ থেকে দু’বছর আগে গ্রেপ্তার করে পুলিশ। তারপর ২৩৬ জন সন্দেহভাজনকে মামলায় যুক্ত করা হয়। যাদের মধ্যে ৭৮ জনকে গ্রেপ্তার করে পুলিশ। ১৯৯০ সাল থেকে একাধিক যৌন সম্পর্কে জড়িয়ে পড়তে দেখা গিয়েছে ওকতারকে। কিন্তু ২০১১ সাল থেকে একাধিক মামলা জমতে থাকে তার নামে। এক মহিলা জানান ধর্ম প্রচারের নামে নৃশংস যৌন অত্যাচার করেন ওকতার। পুলিশ পরে ওকতারের বাড়ি তল্লাশি করে ৬৯ হাজার গর্ভ নিরোধক ওষুধ পাওয়া যায়। যে গুলোজোর করে তার মহিলা অনুগামীদের খেতে বাধ্য করতে ধর্মগুরু।

তুরস্কের প্রশাসন একটি বিশেষ গোষ্ঠীর প্রধান ওকতারের সংগঠনকে অনেকদিন আগেই অপরাধীদের গোষ্ঠী বলে চিহ্নিত করেছিল। ২০১৮ সালে এই সংগঠনের প্রধান ওকতার ও বেশ কয়েকজন অন্য প্রধানদের গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানায়, ওকতারের প্রতিক্রিয়াশীল ভাবনায় মহিলারা ‘পোষ্য’বলে বিবেচিত হত। টিভিতে তাকে কখনো একা দেখা যেত না, নারীরা সবসময় তার খুব কাছাকাছি থাকতেন। এ ধর্মগুরু দাবি করতেন, তাঁর জীবনে প্রেম বিলিয়ে চলাই লক্ষ্য। অশেষ প্রণয় তার হৃদয়ে আছে।

আরও পড়ুন...
গৃহবধূ এলেন চিকিৎসার জন্য, কবিরাজ নিয়ে গেলেন শয়নকক্ষে
পর্ণগ্রাফি থেকে ফরেন ফ্যান্টাসি, ধ্বংসের পথে তরুণ-তরুণীরা

জিএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামলার বিষয়ে তুরস্ককে আগেই জানিয়েছিল ইরান : রয়টার্স
ইরানকে যে আহ্বান তুরস্কের
তুরস্কে নাইট ক্লাবে আগুন, ২৯ জনের মৃত্যু
তুরস্কে খেলোয়াড় ও সমর্থকদের মারামারি, ফিফার কড়া হুঁশিয়ারি
X
Fresh