• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘ভারতের বিরুদ্ধে যৌথ অভিযান চালাতে পারে পাকিস্তান ও চীন’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২১, ১৮:২৩
Pakistan and China have become dangerous for India says country's army chief
সংগৃহীত

লাদাখে চীনের সঙ্গে সীমান্ত সমস্যা নিয়ে ফের অশনি সংকেত দিলেন ভারতের সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। ভারতের বিরুদ্ধে যৌথ অভিযানের প্রস্তুতি নিচ্ছে চীন এবং পাকিস্তান বলেও ইঙ্গিত দেন তিনি। মঙ্গলবার আর্মি ডে উপলক্ষে এসব কথা বলেন ভারতীয় সেনাপ্রধান।

তিনি বলেন, পাকিস্তান এবং চীন দেশের জাতীয় নিরাপত্তার জন্য বড় বিপদ। আর এই দুই দেশের যোগসাজশ উপেক্ষা করার মতো নয়। লাদাখের পরিস্থিতি নিয়ে নারাভানে বলেন, ভারত বেশ কিছু গুরুত্বপূর্ণ কৌশলগত এলাকা নিজেদের দখলে রাখতে পেরেছে। সেনারা অনেক উচ্চতর এলাকায় টহল দিচ্ছে এবং জাতীয় সুরক্ষার স্বার্থে কোনোভাবেই ওই এলাকাগুলো থেকে সরবে না ভারতীয় সেনা।

ভারতের গুরুত্বপূর্ণ কোনও এলাকা চীন দখল করে রেখেছে কিনা এমন প্রশ্নের সরাসরি উত্তর না দিলেও সেনাপ্রধান জানিয়েছেন, তার আশা আলোচনার মাধ্যমে লাদাখ সমস্যার সমাধান সম্ভব। আর সেটা না হলে সেনাবাহিনী সব ধরনের ব্যবস্থা নিতে প্রস্তুত।

জেনারেল নারাভানে এদিন বলেন, পাকিস্তান এবং চীন যৌথভাবে ভারতের জন্য বিপজ্জনক হয়ে উঠেছে। এদের যোগসাজশ থেকে বিপদের আশঙ্কা উড়িয়ে দেয়া যায় না। সেনাপ্রধান এদিন আরও বলেন, ভারতকে দ্বিমুখী লড়াইয়ের জন্য প্রস্তুত হতে হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
X
Fresh