• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় শিক্ষার্থীসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২১, ১৪:১২
Three killed and four wounded in apparently random Chicago shootings
সংগৃহীত

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ অন্তত তিনজন নিহত হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে আরও চার নারী। স্থানীয় সময় শনিবার চার ঘণ্টাব্যাপী শিকাগো শহরের বিভিন্ন স্থানে এ হামলার ঘটনা ঘটে। পরে পুলিশের সঙ্গে গুলি বিনিময়ে বন্দুকধারী জেসন নাইটেঙ্গল (৩২) নিহত হয়।

পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে একজন শিকাগো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে। অপর দুইজনের মধ্যে একজন ২০ বছর বয়সী তরুণ এবং অপরজন একটি ভবনের নিরাপত্তাকর্মী। আর আহত হওয়া চার নারীদের মধ্যে সবার অবস্থাই আশঙ্কাজনক।

শিকাগোর পুলিশ সুপার ডেভিড ব্রাউন এ তথ্য জানিয়েছেন। তবে হতাহতদের পরিচয় জানাননি তিনি। আর কি কারণে এই হামলা ঘটেছে তাও জানাতে পারেনি পুলিশ। তবে হামলাকারী মানসিক ভারসাম্যহীন হয়ে থাকতে পারেন বলে জানিয়েছে তারা। এ ঘটনায় তদন্ত শুরু করেছে শিকাগো পুলিশ।

ব্রাউন বলেন, শনিবার শহরের দক্ষিণ দিকে হাইডি পার্ক সংলগ্ন এলাকায় শিকাগো বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করে নাইটেঙ্গল। এরপর পাশের একটি বহুতল ভবনে ঢুকে একজন নিরাপত্তাকর্মী এবং বৃদ্ধাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়। বৃদ্ধাও হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

পরে পাশের একটি দোকানে গিয়ে ২০ বছর বয়সী এক যুবককে গুলি করে হত্যা করে নাইটেঙ্গল। দোকানে থাকা ৮১ বছর বয়সী এক বৃদ্ধার মাথায়ও গুলি করেন তিনি। পরে দোকান থেকে বের হয়ে ১৫ বছর বয়সী কিশোরীকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে হামলাকারী। তার অবস্থাও আশঙ্কাজনক।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh