logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২১, ১৩:৫৭
আপডেট : ১০ জানুয়ারি ২০২১, ১৪:৩০

অন্ধকারে ডুবলো পাকিস্তান!

হঠাৎ ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়, অন্ধকারে ডুবলো পাকিস্তান
ফাইল ছবি
পাকিস্তানে হঠাৎ বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনায় অন্ধকারে ডুবে যায় পুরো দেশ। পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (৯ জানুয়ারি) মাঝরাতের ঠিক কিছুক্ষণ আগে একসঙ্গে একাধিক শহরে বিদ্যুৎ চলে যায়। এতে করে করাচি, রাওয়ালপিন্ডি, লাহোর, ইসলামাবাদ, মুলতানসহ একাধিক শহরজুড়ে নামে অন্ধকার। এমনকি পাক-অধিকৃত কাশ্মীরও অন্ধকারে ঢেকে যায়। এ ঘটনায় মোবাইল ও ইন্টারনেট সেবার মতো সকল জরুরি পরিষেবায় বিঘ্ন ঘটে।

জি-নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ৫০০-কেভিএ ট্রান্সমিশন লাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার জন্য সমগ্র পাকিস্তান জুড়ে ব্ল্যাক-আউট হয়েছে। ন্যাশনাল ট্রান্সমিশন ডেসপ্যাচ কোম্পানির বিদ্যুৎ সংযোগ ব্যবস্থায় প্রযুক্তিগত ত্রুটির জন্য এমনটা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হতে খানিকটা সময় লাগতে পারে বলে জানিয়েছেন তিনি।

এদিকে ইসলামাবাদের ডেপুটি কমিশনার হামজা শফাকত এক টুইটবার্তায় জানিয়েছেন, ন্যাশনাল ট্রান্সমিশন ডেসপ্যাচ কোম্পানির বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ায় অন্ধকার নেমে আসে পাকিস্তানজুড়ে। 
পাকিস্তানের বিদ্যুৎমন্ত্রী ওমর আয়ুব খান জানিয়েছেন, হঠাৎ করেই বিদ্যুৎ বণ্টন পরিষেবার ফ্রিকোয়েন্সি পঞ্চাশ থেকে এক ধাক্কায় শূন্যের কোটায় নেমে যাওয়ায় ব্ল্যাক-আউট হয় পাকিস্তানে।

সবশেষ দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে ভোরের দিক থেকে বিভিন্ন শহরে ধাপে ধাপে বিদ্যুৎ ফিরে আসছে। তবে পরিস্থিতি এখনো পুরোপুরি স্বাভাবিক নয়।

এসআর/এসএস

RTV Drama
RTVPLUS