• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাম্পকে ‘অনির্দিষ্টকাল’ নিষিদ্ধ করলো ফেসবুক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জানুয়ারি ২০২১, ১৫:৫৮
Facebook bans Trump indefinitely says Zuckerberg
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘অনির্দিষ্টকালের’ জন্য নিষিদ্ধ করেছে ফেসবুক। বুধবার মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলায় উস্কানি দিতে ট্রাম্পের প্রচেষ্টার কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। খবর দ্য নিউ আরবের।

বুধবার ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে ‍ঢুকে তাণ্ডব চালালে প্রাথমিকভাবে টুইটার ও ফেসবুকসহ বেশ কয়েকটি সামাজিক যোগাযোগ মাধ্যম তার অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্লক করে দেয়। তবে বৃহস্পতিবার ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞার সময় বাড়ানোর কথা জানান ফেসবুকের প্রধান নির্বাহী।

জাকারবার্গ তার ফেসবুক পেজে বলেন, ‘গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে সহিংস বিদ্রোহ প্ররোচিত করতে আমাদের প্ল্যাটফর্মের ব্যবহার’ করার কারণে ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়েছে।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি যে প্রেসিডেন্টকে আপাতত আমাদের সেবা অব্যাহত রাখার অনুমতি দেয়াটা খুব ঝুঁকিপূর্ণ। তাই আমরা তার ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলোকে অনির্দিষ্টকালের জন্য ব্লক এবং অন্তত পরবর্তী দুই সপ্তাহের জন্য ক্ষমতার শান্তিপূর্ণ হস্তান্তর পর্যন্ত বৃদ্ধি করেছি।

বুধবার মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশন চলাকালে ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে তাণ্ডব চালায়। এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন নিহত হয়। এর প্রতিবাদে অন্তত দুইজন মন্ত্রীসহ ট্রাম্প প্রশাসনের বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তা পদত্যাগ করেছেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনির্দিষ্টকালের জন্য সেন্টমার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা খবরটি সত্যি নয়
অনির্দিষ্টকালের জন্য ৫ স্কুল বন্ধ ঘোষণা
বরগুনায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট
X
Fresh