logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

ট্রাম্পকে ‘অনির্দিষ্টকাল’ নিষিদ্ধ করলো ফেসবুক

Facebook bans Trump indefinitely says Zuckerberg
সংগৃহীত
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘অনির্দিষ্টকালের’ জন্য নিষিদ্ধ করেছে ফেসবুক। বুধবার মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলায় উস্কানি দিতে ট্রাম্পের প্রচেষ্টার কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। খবর দ্য নিউ আরবের।

বুধবার ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে ‍ঢুকে তাণ্ডব চালালে প্রাথমিকভাবে টুইটার ও ফেসবুকসহ বেশ কয়েকটি সামাজিক যোগাযোগ মাধ্যম তার অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্লক করে দেয়। তবে বৃহস্পতিবার ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞার সময় বাড়ানোর কথা জানান ফেসবুকের প্রধান নির্বাহী।

জাকারবার্গ তার ফেসবুক পেজে বলেন, ‘গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে সহিংস বিদ্রোহ প্ররোচিত করতে আমাদের প্ল্যাটফর্মের ব্যবহার’ করার কারণে ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়েছে।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি যে প্রেসিডেন্টকে আপাতত আমাদের সেবা অব্যাহত রাখার অনুমতি দেয়াটা খুব ঝুঁকিপূর্ণ। তাই আমরা তার ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলোকে অনির্দিষ্টকালের জন্য ব্লক এবং অন্তত পরবর্তী দুই সপ্তাহের জন্য ক্ষমতার শান্তিপূর্ণ হস্তান্তর পর্যন্ত বৃদ্ধি করেছি।

বুধবার মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশন চলাকালে ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে তাণ্ডব চালায়। এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন নিহত হয়। এর প্রতিবাদে অন্তত দুইজন মন্ত্রীসহ ট্রাম্প প্রশাসনের বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তা পদত্যাগ করেছেন।

RTV Drama
RTVPLUS