logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

পার্লামেন্টে ‘জঘন্য হামলার’ নিন্দা করলেন ট্রাম্প

Trump Condemns Capitol Hill heinous attack
সংগৃহীত
যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে সমর্থকদের তাণ্ডবের ২৪ ঘণ্টারও বেশি সময় পর বৃহস্পতিবার রাতে নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক ভিডিওতে ট্রাম্প এই সহিংসতাকে একটি ‘জঘন্য হামলা’ বলে বর্ণনা করেছেন। খবর এনপিআরের।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুই মাস পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত পরাজয় স্বীকার করে নেননি ট্রাম্প। তবে বৃহস্পতিবারের ভিডিওতে প্রথমবারের মতো পরাজয় স্বীকার নেন তিনি। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ওই ভিডিও পোস্ট করেন ট্রাম্প।

এর আগে সহিংসতায় উস্কানি দেয়ার অভিযোগে ১২ ঘণ্টার জন্য অ্যাকাউন্ট স্থগিত করে দিয়েছিল টুইটার। ট্রাম্প তার ভিডিও বার্তায় বলেন, কংগ্রেস এখন ফলাফল সার্টিফাই করেছে। নতুন একটি প্রশাসন ২০ জানুয়ারি শপথ নেবে। এখন আমার লক্ষ্য হবে সুন্দর, সুশৃঙ্খল ও নির্বিঘ্নভাবে ক্ষমতা হস্তান্তর করা।

এদিকে তিনি তার ‘দুর্দান্ত সমর্থকদেরও’ প্রশংসা করেছেন। তিনি বলেছেন, আমাদের অসাধারণ যাত্রা মাত্র শুরু হলো। ট্রাম্প বলেন, এই ‘জঘন্য হামলার’ নিন্দা জানাই। যারা এই ঘটনায় জড়িত আছে তাদের বিচারের আওতায় আনা হবে।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, রাজধানীতে অনুপ্রবেশকারী বিক্ষোভকারীরা মার্কিন গণতন্ত্রের আসন অপবিত্র করেছে। যারা সহিংসতা ও ধ্বংসযজ্ঞে লিপ্ত হয়েছিল, তারা আমাদের দেশের প্রতিনিধিত্ব করে না। আর যারা আইন ভঙ্গ করেছে, তাদের এজন্য মূল্য দিতে হবে।

RTV Drama
RTVPLUS