logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

ক্যাপিটল হিলে হামলায় আহত পুলিশ কর্মকর্তার মৃত্যু

Capitol Police says officer dies after riots
সংগৃহীত
যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলার ঘটনায় আহত হওয়া একজন পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। মার্কিন ক্যাপিটল পুলিশ এ কথা জানিয়েছে। এক বিবৃতিতে পুলিশ জানায়, অফিসার ব্রায়ান ডি. সিকনিক বৃহস্পতিবার মারা গেছেন।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, দায়িত্ব পালনের সময় মার্কিন পার্লামেন্টে বিক্ষোভকারীদের সঙ্গে শারীরিক সংঘর্ষের সময় আহত হন সিকনিক। পরে সেই আঘাতেই তার মৃত্যু হয়।

বুধবার মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশন চলাকালে ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে তাণ্ডব চালায়। সেখানে দায়িত্ব পালন শেষে নিজের অফিসে ফিরে আসেন এবং পড়ে যান। পরে তাকে হাসপাতালে নেয়া হলে তিনি সেখানে মারা যান।

মেট্রোপলিটন পুলিশ বিভাগের হোমোসাইড ব্রাঞ্চ ইউএসসিপি এবং ফেডারেল আইনশৃঙ্খলা বাহিনী সিকনিকের মৃত্যুর তদন্ত করবে। ২০০৮ সালে ক্যাপিটল পুলিশে যোগ দেন সিকনিক।

হাউজ অ্যাপ্রোপ্রিয়েশন্স কমিটির ডেমোক্রেটিক নেতারা বলেছেন, ক্যাপিটলে ট্রাম্পপন্থী বিক্ষোভাকারীদের কয়েক ঘণ্টাব্যাপী অবরোধ-বিক্ষোভের সময় আমাদের ও আমাদের সহকর্মী, কংগ্রেশনাল স্টাফ, প্রেস কর্পস এবং অন্যান্য প্রয়োজনীয় কর্মীদের সুরক্ষা দিতে গিয়ে একজন ক্যাপিটল পুলিশ অফিসারের ‘করুণ মৃত্যু’ আমাদের সবাইকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাহসিকতার কথা স্মরণ করিয়ে দেয়।

RTV Drama
RTVPLUS