• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মিসাইল দ্বিগুণ করেছে হিজবুল্লাহ, আতঙ্কে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ ডিসেম্বর ২০২০, ১৮:২৩
Hezbollah says it has doubled its arsenal of guided missiles
সংগৃহীত

লেবাননের হিজবুল্লাহ নেতা হাসান নাসারুল্লাহ বলেছেন, তাদের কাছে থাকা ক্ষেপণাস্ত্রের সংখ্যা এক বছর আগের তুলনায় দ্বিগুণ হয়েছে। তিনি বলেন, ইসরায়েল তাদের মিসাইল পাওয়া ঠেকাতে চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।

বৈরুত ভিত্তিক আল-মায়াদিন টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে নাসারুল্লাহ বলেন, তার গ্রুপ এখন যে সক্ষমতা অর্জন করেছে, তাতে ইসরায়েল এবং অধিকৃত ফিলিস্তিনি অঞ্চলের যেকোনো স্থানে আঘাত হানতে সক্ষম তারা।

তিনি বলেন, মার্কিন একজন কর্মকর্তার মুখ দিয়ে ইসরায়েল লেবাননের পূর্বাঞ্চলীয় বেকা অঞ্চলে হিজবুল্লাহ’র অবস্থান লক্ষ্য করে হামলা হুমকি দিয়েছে। তবে এ ধরনের কোনও হামলা হতে আমরা তা প্রতিহত করবো।

হিজবুল্লাহ নিখুঁত ক্ষেপণাস্ত্র তৈরির জন্য কারখানা তৈরির চেষ্টা করছে বলে সাম্প্রতিক মাসগুলোতে আশঙ্কা প্রকাশ করে ইসরায়েল। চার ঘণ্টার সাক্ষাৎকারে নাসারুল্লাহ বলেন, তার গ্রুপের অনেক বিষয়ই ইসরায়েল জানে না কারণ তারা সেটা খুবই ‘সীমিত পরিসরে’ রেখেছেন।

নাসারুল্লাহ আরও বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের শেষ কয়েক সপ্তাহ খুবই গুরুত্বপূর্ণ এবং এই সময়টা সতর্কতার সঙ্গে কাটাতে হবে। এসময় তিনি ট্রাম্পকে ‘রাগান্বিত’ এবং ‘পাগল’ বলেও মন্তব্য করেন।

ইরান সমর্থিত হিজবুল্লাহ ইসরায়েলকে তাদের এক নম্বর শত্রু বলে মনে করে। দেশটির সঙ্গে বেশ কয়েক দফায় সংঘাতে জড়িয়েছে হিজবুল্লাহ। এর মধ্যে ২০০৬ সালে ইসরায়েলের সঙ্গে পুরো মাত্রার যুদ্ধে জড়ায় গ্রুপটি।

এদিকে ইরানের বিপ্লবী বাহিনী এলিট ফোর্স কুদস বাহিনীর কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নেয়া হবে বলেও প্রতিজ্ঞা ব্যক্ত করেন নাসারুল্লাহ। তিনি বলেন, যত সময়ই লাগুক না কেন প্রতিশোধ নেয়া হবে।

এছাড়া চলতি বছরের শুরুর দিকে ইসরায়েলি হামলায় সিরিয়ায় নিহত হওয়া হিজবুল্লাহ সদস্যদের হত্যার প্রতিশোধও নেয়া হবে বলে জানান নাসারুল্লাহ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
X
Fresh