• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ব্রিটেন ফেরত ৬ ভারতীয়র শরীরে করোনার নতুন ধরন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ ডিসেম্বর ২০২০, ১১:৪০
India reports first six cases of mutant coronavirus strain
সংগৃহীত

ভারতে ব্রিটেন থেকে আসা ৬ ভারতীয়র শরীরে করোনাভাইরাসের নতুন স্ট্রেন পাওয়া গেছে। তাদের মধ্যে ৩ জন মেডিকেল স্কুল অব বেঙ্গালুরুতে রয়েছেন। ২ জন রয়েছেন সিসিএমবি হায়দরাবাদে ও ১ জন এনআইভি পুণেতে।

নতুন এই স্ট্রেন নিয়ে ব্যাপক উদ্বেগে রয়েছে ব্রিটেনসহ ইউরোপের একাধিক দেশ। সেখানে করোনার সংক্রমণ ঠেকাতে নতুন করে লকডাউন ঘোষণা করা হয়েছে। ভারতও ব্রিটেন থেকে আসা সব বিমান চলাচল বন্ধ করে দিয়ে সংক্রমণ আটকানোর চেষ্টা করছে।

কিন্তু তাতেও শেষ রক্ষা হলো না। জানা গেছে, ব্রিটেন ফেরত ছয় ভারতীয়র শরীরে করোনার নতুন স্ট্রেন পাওয়া গেছে। মনে করা হচ্ছে, এই করোনার ভ্যারিয়েন্টটির ক্ষমতা আগেরটির থেকে ৭০ শতাংশ বেশি। যার ফলে এই নিয়ে আতঙ্ক আরও বাড়ছে।

ভারতের সরকার জানিয়েছে, তাদের প্রত্যেককে আলাদা ঘরে রাখা হয়েছে। বিশেষ নজরদারিতে রেখেছেন চিকিৎসকরা। পাশাপাশি অন্য করোনা আক্রান্তদের সঙ্গে তাদের কোনোরকম সংযোগ যাতে না হয়, সেদিকে খেয়াল রাখা হচ্ছে।

উল্লেখ্য, ব্রিটেনে প্রথম এই ভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়া যায়। এরপরই নতুন করে উদ্বেগ দেখা দেয়। আবার করোনার টিকা প্রয়োগ করা হলে নতুন স্ট্রেনকে সেটি প্রতিরোধে সক্ষম কিনা, তা নিয়েও অনেকে প্রশ্ন করছেন।

আরও পড়ুন...
সৌজন্য সাক্ষাত নাকি বিজেপিতে যোগ দিচ্ছেন সৌরভ গাঙ্গুলী!

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাতাসেই ভেঙে পড়ল সেতু
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
X
Fresh