• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইথিওপিয়ায় রয়টার্সের সাংবাদিক গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ ডিসেম্বর ২০২০, ১৬:৪৭
Reuters cameraman arrested in Ethiopia
সংগৃহীত

ইথিওপিয়ার পুলিশ রয়টার্সের একজন ক্যামেরাম্যানকে আদ্দিস আবাবায় তার বাসা থেকে গ্রেপ্তার করেছে। গত সপ্তাহে গ্রেপ্তার করা হলেও কোনও অভিযোগ ছাড়াই তাকে কাস্টডিতে রাখা হয়েছে। এ ঘটনায় নিন্দা জানিয়েছে রয়টার্স।

রয়টার্স সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, গত বৃহস্পতিবার গ্রেপ্তারের কোনও কারণ না দেখিয়ে ১০ জন সশস্ত্র ফেডারেল পুলিশ কুমেররা গেমেচুকে তার বাসা থেকে হাতকড়া পরিয়ে নিয়ে যায়।

বার্তা সংস্থাটির এডিটর ইন চিফ স্টেফান অ্যাডলার এক বিবৃতিতে বলেছেন, কুমেররা রয়টার্স টিমে একটি অংশ যা ইথিওপিয়া থেকে সুষ্ঠু, স্বাধীন এবং পক্ষপাতহীন উপায়ে রিপোর্ট করে। কুমেররার কাজ তার পেশাদারিত্ব এবং নিরপেক্ষতার পরিচয় দেয় এবং কিসের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে তা আমরা অবগত নই।

তিনি বলেন, সাংবাদিকরা যেখানেই থাকুক না কেন অবশ্যই হয়রানি বা ক্ষতির আশঙ্কা ছাড়াই জনস্বার্থে সংবাদ প্রকাশের অনুমতি দিতে হবে। কুমেররা মুক্তি না পাওয়া পর্যন্ত আমরা বিশ্রাম করবো না।

কুমেররার পরিবারের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, শুক্রবার একটি আদালতে সংক্ষিপ্ত শুনানির পর তাকে আরও ১৪ দিনের জন্য আটকে রাখার নির্দেশ দেন। এসময় পুলিশকে তদন্তের জন্যও নির্দেশ দেন। তবে আদালতে কুমেররার পক্ষে কোনও আইনজীবী ছিল না।

গ্রেপ্তারের সময় পুলিশ কুমেররার মোবাইল ফোন, একটি কম্পিউটার, ফ্লাশ ড্রাইব ও কাগজপত্র নিয়ে গেছে বলে জানিয়েছে তার পরিবার।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক বাসচালক গ্রেপ্তার
কাফরুলে বাসাবাড়িতে দেহ ব্যবসার অভিযোগ, গ্রেপ্তার ৭
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
X
Fresh