• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আরও এক সপ্তাহ আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করলো সৌদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ ডিসেম্বর ২০২০, ১৫:৩৭
Saudi Arabia extends suspension of international flights by another week
আরও এক সপ্তাহ আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করলো সৌদি ছবি আরটিভি নিউজের সংগৃহীত

আরও এক সপ্তাহের জন্য সব ধরনের আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট চলাচল স্থগিত করেছে সৌদি আরব। একই সঙ্গে স্থল এবং সমুদ্র বন্দর ব্যবহার করেও দেশটিতে এই সময় প্রবেশ নিষিদ্ধ থাকবে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্রের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে আল আরাবিয়া।

এর আগে সৌদি আরবের শীর্ষ বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদির নাগরিক নয়, এমন ব্যক্তিদের দেশত্যাগে ফ্লাইট চালানোর অনুমতি দেবে তারা। সৌদি জেনারেল অথরিটি অব সিভিল অ্যাভিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, তাৎক্ষণিকভাবে এই আদেশ কার্যকর হবে।

করেনার একটি ধরন শনাক্ত হওয়ার পর গত সপ্তাহে সাতদিনের জন্য সব আন্তর্জা তিক বাণিজ্যিক ফ্লাইট স্থগিত করে সৌদি আরব। এসময় সব স্থল ও সমুদ্র বন্দর দিয়েও দেশটিতে প্রবেশ নিষিদ্ধ করা হয়। তবে এই স্থগিতাদেশ আরও এক সপ্তাহের জন্য বাড়তে পারে বলে তখনও ইঙ্গিত দেয়া হয়েছিল।

গত রোববার স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, ইউরোপীয় ইউনিয়ন বা অন্য যেকোনো দেশ যেখানে নতুন ধরন শনাক্ত হয়েছে, সেখানে থেকে সৌদি আরব আসলে দুই সপ্তাহের জন্য আইসোলেশনে থাকতে হবে। আইসোলেশনে থাকা অবস্থাতেই তাদের করোনা টেস্ট করা হবে। এই পরীক্ষা প্রতি পাঁচদিন অন্তর হবে বলেও জানায় তারা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুগদা সড়কে উচ্ছেদ অভিযান স্থগিত করলেন হাইকোর্ট
বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত
প্রার্থীর মৃত্যুতে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভোটগ্রহণ স্থগিত
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
X
Fresh