• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নাইজেরিয়ায় ১১ জনকে হত্যার পর চার্চ পোড়ালো জঙ্গিরা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ ডিসেম্বর ২০২০, ১৫:১৬
Boko Haram kill villagers in Christmas Eve attack
সংগৃহীত

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলে খ্রিস্টান অধ্যুষিত কয়েকটি গ্রামে হামলা চালিয়ে বেশ কয়েকজনকে হত্যা করেছে বোকো হারাম। বড়দিনের আগের দিন ওই হামলার সময় একটি চার্চও পুড়িয়ে দিয়েছে তারা। স্থানীয় সূত্রগুলো বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, অন্তত ১১ জনকে হত্যা করেছে জঙ্গিরা।

এএফপিকে স্থানীয় একজন নেতা বলেন, বোর্নো রাজ্যের পেমিতে ট্রাক ও মোটরবাইকে চড়ে আসে বোকো হারামের সদস্যরা। এসময় তারা নির্বিচারে গুলি চালায়। ২০১৪ সালে ২০০ স্কুলছাত্রীকে অপহরণ করা চিবকের কাছেই অবস্থিত পেমি।

বৃহস্পতিবার পেমিতে হামলার আগে বড়দিন সম্ভাব্য একটি হামলার ব্যাপারে সতর্ক করে দিয়েছিল নিরাপত্তা কর্মকর্তারা। যোদ্ধারা গুলি ছুড়লে গ্রামবাসী ঝোপঝাড়ে পেছনে আশ্রয় নেয় এবং কেউ কেউ এখনও নিখোঁজ রয়েছে।

মিলিশিয়া নেতা আবওয়াকু কাবু বলেছেন, সন্ত্রাসীরা সাতজনকে হত্যা করেছে। ১০টি বাড়ি পুড়িয়ে দিয়েছে এবং খাদ্যসামগ্রী লুট করেছে। বড়দিন উদযাপনে বাসিন্দাদের মাঝে এই খাবার বিতরণ করার কথা ছিল বলে জানান তিনি।

এসময় একটি চার্চেও আগুন ধরিয়ে দেয় যোদ্ধারা। তবে চার্চে আগুন ধরিয়ে দেয়ার আগে একজন ধর্মযাজকে অপহরণ এবং একটি হাসপাতাল থেকে মেডিকেল সরঞ্জামাদি নিয়ে যায় বোকো হারামের সদস্যরা।

উল্লেখ্য, নাইজেরিয়ার উত্তরাঞ্চলে ধারাবাহিকভাবে হামলা চালিয়ে যাচ্ছে বোকো হারাম। সেখানে তারা সরকারকে হটিয়ে একটি ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাইছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাইজেরিয়ায় স্কুল চলাকালীন ২৮৭ শিক্ষার্থী অপহৃত
শেখ হাসিনাকে নাইজেরিয়ার প্রেসিডেন্টের অভিনন্দন
নাইজেরিয়ায় রাজাকে গুলি করে হত্যা, রানিকে অপহরণ
X
Fresh