• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাজ্যের সঙ্গে চীনের ফ্লাইটও স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ ডিসেম্বর ২০২০, ১১:৪৯
China Suspends UK Flights Over Mutant Coronavirus Strain
সংগৃহীত

ব্রিটেনের সঙ্গে সরাসরি সব ধরনের বিমান যোগাযোগ স্থগিত করেছে চীন। ব্রিটেনে করোনাভাইরাসের নতুন প্রজাতির সন্ধান এবং তার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর চীন এই সিদ্ধান্তের কথা জানালো।

বৃহস্পতিবার বেইজিংয়ে সাংবাদিকদের ব্রিফ করার সময় এসব কথা বলেন চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন। তিনি বলেন, অনেক কিছু চিন্তাভাবনা করে অন্যান্য দেশের মতো চীনও ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

ওয়েনবিন বলেন, সংশ্লিষ্ট ঘটনাবলীর সঙ্গে ঘনিষ্ঠ সবকিছুকে চীন অত্যন্ত নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে এবং পরিস্থিতির উপর ভিত্তি করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এই নিষেধাজ্ঞার ফলে যুক্তরাজ্যে অবস্থানরত চীনা নাগরিকেরাও আকাশপথে নিজ দেশে ফিরতে পারবেন না। দেশের অভ্যন্তরে করোনার বিস্তার অনেকাংশেই নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে চীন। তবে বাইরে থেকে করোনা আসার হুমকির বিষয়ে দেশটি সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বেইজিং।

সম্প্রতি ব্রিটেনে করোনাভাইরাসের নতুন প্রজাতির সন্ধান পাওয়ার পর বিশ্বের বহু দেশ ব্রিটেনের সঙ্গে সীমান্ত বন্ধ করাসহ ফ্লাইট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এর আগে শনিবার যুক্তরাজ্য জানায়, করোনার আগের ধরনের তুলনায় নতুন ধরনের সংক্রমণ ক্ষমতা ৭০ শতাংশ বেশি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব শক্তিশালী হয়েছে : শি জিনপিং
চীনের সঙ্গে সরাসরি লেনদেনে যাচ্ছে বাংলাদেশ
গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে রাশিয়া-চীনের ভেটো
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh