• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সম্পর্ক স্বাভাবিকের তালিকায় পাকিস্তান নেই: ইসরায়েলি মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ ডিসেম্বর ২০২০, ১৮:২৯
Israel says Pakistan not among states it may have ties with
সংগৃহীত

ইসরায়েলের একজন মন্ত্রী বলেছেন, যেসব মুসলিম দেশের সঙ্গে তার দেশ সম্পর্ক স্বাভাবিক করতে চাইছে সেই তালিকায় পাকিস্তানের নাম নেই। সাম্প্রতিক মাসগুলোতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যস্থতায় ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সুদান ও মরক্কো। খবর আল জাজিরার।

ইসরায়েলের আঞ্চলিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী ওফির আকুনিস বুধবার স্থানীয় ওয়াইনেট টিভিকে বলেছেন, আগামী মাসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজ ছাড়ার আগে আরও দুটি রাষ্ট্র ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করবে। কিন্তু তিনি দেশ দুটির নাম বলেন। যদিও একটি দেশ উপসাগরীয় বলে মন্তব্য করেছেন তিনি। তবে সেটা সৌদি আরব নয় বলে জানান তিনি।

আকুনিস বলেন, সম্পর্ক স্বাভাবিকের তালিকায় থাকায় অপর দেশটির আরও পূর্বে অবস্থিত। ওই ‘মুসলিম দেশটি ছোট নয়’ কিন্তু সেটা পাকিস্তান নয়। এর আগে চলতি সপ্তাহে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেন, ইসরায়েলি-ফিলিস্তিনি দ্বন্দ্ব সমাধান হওয়ার আগ পর্যন্ত ইসরায়েলকে স্বীকৃতি দেবে না ইসলামাবাদ।

কুরেশি বলেন, আমি আমিরাত সফরের সময় দেশটির পররাষ্ট্রমন্ত্রীকে ইসরায়েলের বিষয়ে স্পষ্ট করে পাকিস্তানের অবস্থান তুলে ধরেছি। ফিলিস্তিন ইস্যুতে একটি স্থিতিশীল ও স্থায়ী সমাধান না পাওয়া পর্যন্ত আমরা ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করবো না এবং করতে পারবো না।

পাকিস্তান গোপনে ইসরায়েলে একজন দূত পাঠিয়েছে এমন গুঞ্জন ওঠার মধ্যেই আমিরাত সফরের বেশ কয়েকদিন পর ইসলামাবাদের অবস্থান পরিষ্কার করলেন কুরেশি। ইসরায়েলি গণমাধ্যম এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হলেও পাকিস্তান তা অস্বীকার করেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেন ইরানের ইস্পাহানকেই টার্গেট করল ইসরায়েল 
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
X
Fresh