• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

একজন মার্কিনি নিহত হলেই ইরানে সামরিক হামলা: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ ডিসেম্বর ২০২০, ১৭:৫৪
Trump warns Iran after rocket attack on US embassy in Baghdad
সংগৃহীত

ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসে রকেট হামলার জন্য ইরানকে দায়ী করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকি ইরানের কোনও হামলায় একজন মার্কিনিও নিহত হলে তেহরানের বিরুদ্ধে সামরিক হামলার হুমকি দিয়েছেন তিনি। খবর আল জাজিরার।

ইরাকের সেনাবাহিনী জানায়, রোববার বাগদাদের ব্যাপক সুরক্ষিত গ্রিন জোনে মার্কিন দূতাবাস লক্ষ্য করে বেশ কয়েকটি রকেট ছোঁড়া হয়। এরপর নতুন করে অস্থিরতা সৃষ্টি হতে পারে বলে আতঙ্ক তৈরি হয়।

ইরাকি সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, গ্রিন জোনে আটটি রকেট ছুঁড়েছে ‘একটি নিষিদ্ধ গ্রুপ’। এসময় একজন ইরাকি নিরাপত্তা কর্মকর্তা আহত হওয়ার পাশাপাশি কয়েকটি গাড়ি এবং একটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ওই হামলার দিকে ইঙ্গিত করে ট্রাম্প এক টুইটে বলেন, রোববার বাগদাদে আমাদের দূতাবাসে কয়েকটি রকেট আঘাত করেছে। অনুমান করুন এগুলো কোথা থেকে এসেছে, ইরান।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ইরাকে আমরা মার্কিনিদের ওপর আরও হামলার খবর পাচ্ছি, ইরানের স্বাস্থ্যের জন্য বন্ধুসুলভ কিছু উপদেশ হচ্ছে- যদি একজন আমেরিকানও নিহত হয়, আমি ইরানকে দায়ী করবো। আবারও ভাবুন।

উল্লেখ্য, চলতি বছরের ৩ জানুয়ারি মার্কিন ড্রোন হামলায় নিহত হন ইরানের বিপ্লবী গার্ডের এলিট বাহিনী কুদস ফোর্সের জেনারেল কাসেম সোলাইমানি। তাই জেনারেল সোলাইমানির মৃত্যুবার্ষিকীকে ঘিরে ইরাকে ইরান সমর্থিত বাহিনী কি করতে পারে তা নিয়ে আতঙ্কে রয়েছে হোয়াইট হাউজ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
ইসরায়েলের ড্রোনগুলো ‘বাচ্চাদের খেলনার মতো’: ইরান
মুসলিম দেশে হয়েও কেন ইসরায়েলের পক্ষ নিল জর্ডান?
কেন ইরানের ইস্পাহানকেই টার্গেট করল ইসরায়েল 
X
Fresh