• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধর্মের কারণে কেউ বৈষম্যের শিকার হবে না: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ ডিসেম্বর ২০২০, ১৪:৫৩
Nobody would be discriminated because of religion says Modi
সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ধর্মের কারণে কাউকেই বৈষম্যের শিকার হতে হবে না। মঙ্গলবার ভারতের ঐতিহ্যবাহী আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (এএমইউ) শতবর্ষ উদযাপনের এক অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেছেন। খবর দ্য হিন্দুর।

মোদি বলেছেন, করোনাভাইরাস মহামারির সময় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় (এএমইউ)। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কেয়ার ফান্ডে তহবিল দিয়ে এবং মানুষজনকে ফ্রি টেস্ট করার মধ্য দিয়ে এএমইউ একটি মিনি-ভারত হয়ে উঠেছে। আলিগড় ভারতের সংস্কৃতির প্রতিনিধিত্ব করে। এএমইউ অনেকে জীবন গড়ে দিয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, একদিকে তারা আরবি শিক্ষা দিচ্ছে, আর অন্যদিকে সংস্কৃতি ভাষায়ও তারা শিক্ষা দিচ্ছে। মুসলিম বিশ্বের সঙ্গে সাংস্কৃতিক সম্পর্ক জোরদার করতে সহায়তা করেছে এএমইউ। ভারতে অধ্যয়নরত এক হাজার বিদেশি শিক্ষার্থী যেন তাদের সঙ্গে আমাদের সেরাটা নিয়ে ফিরতে পারে সেটা নিশ্চিত করা উচিত।

মোদি আরও বলেন, দেশ এমন একটি সড়কে আছে যেখানে কারও ধর্মের কারণে তাকে বৈষম্যের শিকার হতে হবে না। দেশের সব সম্পদ ভারতের সবার জন্যই বলেও মন্তব্য করেছেন তিনি। এর আগে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মোদিকে আমন্ত্রণ জানানোর পর এ নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতা দিবসে ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা
বৈষম্যমূলক পেনশন প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি হাবিপ্রবি শিক্ষক সমিতির
বাবা মুসলিম, মা হিন্দু— যে ধর্ম অনুসরণ করেন সারা
‘হজ ব্যবস্থাপনাকে বিশ্বের মডেল হিসেবে দাঁড় করাতে চাই’
X
Fresh