• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

লাইভ টিভিতে করোনার টিকা নিলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ ডিসেম্বর ২০২০, ১১:৪০
joe biden gets coronavirus vaccine
সংগৃহীত

করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার ক্রিশ্চিয়ানা হাসপাতালে ফাইজার-বায়োএনটেকের কোভিড টিকা নেন তিনি। এসময় পুরো প্রোগ্রামটি সরাসরি সম্প্রচার করা হয়।

টিকার সীমিত পরিমাণের কারণে অনেকেই স্বাস্থ্যকর্মী ও এবং নার্সিংহোমের কর্মকর্তা ও স্টাফদের প্রথমে টিকা প্রয়োগের কথা জানিয়েছেন। এ ব্যাপারে বাইডেন বলেন, এর কৃতিত্ব প্রশাসনের প্রাপ্য। একই সঙ্গে তিনি সাধারণ মানুষকে মাস্ক পড়ারও আহ্বান জানান। এছাড়া সাধারণ মানুষকে তিনি বলেন, যদি বাইরে কোথাও যাওয়া একান্ত জরুরি না হয়, তবে কোথাও যাবেন না।

নিজের টিকা নেয়ার ভিডিও টুইটারে শেয়ার করে বাইডেন লেখেন, আজ আমি করোনা টিকা নিলাম। যারা এই টিকা আবিষ্কার করেছেন, সেই সব বিজ্ঞানী ও গবেষকের কাছে আমি কৃতজ্ঞ। আমার প্রিয় আমেরিকাবাসী, আর কোনও চিন্তা নেই। টিকা বাজারে এলেই আপনারা নিতে পারেন।

এদিকে বাইডেনের আগে শুক্রবার করোনার টিকা নেন বর্তমান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তার স্ত্রী কারেন পেন্স। এই তালিকায় মার্কিন সার্জন জেনারেল জেরোম অ্যাডামসও রয়েছেন। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখনও এই টিকা নেননি। কবে নেবেন বা আদৌ নেবেন কিনা তাও জানাননি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
পাকিস্তানের নবগঠিত সরকারকে স্বীকৃতি না দিতে বাইডেনকে চিঠি
বাইডেনের চিঠির জবাব দিয়েছেন শেখ হাসিনা
X
Fresh