• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সোমবার সস্ত্রীক করোনার টিকা নেবেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ ডিসেম্বর ২০২০, ১৮:২৮
Bidens to receive first dose of Pfizer vaccine Monday
সংগৃহীত

আগামী সোমবার ফাইজারের করোনাভাইরাস টিকার প্রথম ডোজ নেবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী জো বাইডেন। এসময় তার সঙ্গে টিকা নেবেন তার স্ত্রী ও যুক্তরাষ্ট্রের পরবর্তী ফার্স্ট লেডি জিল বাইডেন। তারা ডেলাওয়ারে টিকা নেবেন বলে শুক্রবার জানিয়েছেন ট্রানজিশন মুখপাত্র জেন পিসাকি। খবর সিএনএনের।

তবে ঠিক কোথায় এই দম্পতি টিকা নেবেন সে বিষয়ে ট্রানজিশন টিমের কাছে কোনও তথ্য নেই। পিসাকি বলেছেন, আগামী সপ্তাহে করোনার টিকা নেবেন ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমলা হ্যারিস এবং তার স্বামী ডগ এমহফ।

ফাইজার-বায়োএনটেকের করোনাভাইরাস টিকা চূড়ান্ত ট্রায়ালে ৯৫ ভাগ কার্যকর বলে প্রমাণিত হয়েছে। তবে এই পরিমাণ কার্যকারিতা লাভ করতে হলে টিকার দুই ডোজ দিতে হবে। কিন্তু কয়েক সপ্তাহের ব্যবধানে এই টিকার দুই ডোজ নিতে হবে।

পিসাকি বলেন, বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই এক সপ্তাহের ব্যবধানে টিকা নেবেন বাইডেন ও হ্যারিস। কেননা যদি বাইডেন ও হ্যারিস মাথাব্যথা বা জ্বরের মতো পার্শ্বপ্রতিক্রিয়ার সম্মুখীন হয়, সেটা যেন একইদিন না হয়।

এর আগে চলতি মাসের শুরুর দিকে বাইডেন বলেছিলেন যে, দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি করোনার একটি টিকা নিরাপদ বলে সুপারিশ করলে তিনি ‘খুশি’ মনে টিকা নেবেন। এমনকি মানুষজনকে আত্মবিশ্বাসী করে তুলতে তিনি প্রকাশ্যে টিকা নেবেন বলেও জানান তিনি।

এদিকে শুক্রবার ক্যামেরার সামনে করোনার টিকা নিয়েছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তার স্ত্রী কারেন পেন্স। এসময় করোনাভাইরাসের টিকা নেন মার্কিন সার্জন জেনারেল জেরোম অ্যাডামসও।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
পাকিস্তানের নবগঠিত সরকারকে স্বীকৃতি না দিতে বাইডেনকে চিঠি
বাইডেনের চিঠির জবাব দিয়েছেন শেখ হাসিনা
X
Fresh