• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সস্ত্রীক কোভিড টিকা নেবেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ ডিসেম্বর ২০২০, ১৭:১৫
US vice president to publicly get COVID vaccine Friday
সংগৃহীত

আগামী শুক্রবার কোভিড-১৯ টিকা নেবেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। বুধবার হোয়াইট হাউজ জানিয়েছে, মাইকের সঙ্গে তার স্ত্রী সেকেন্ড লেডি কারেন পেন্সও প্রকাশ্যে কোভিড টিকা নেবেন। খবর আনাদোলু এজেন্সির।

হোয়াইট হাউজ বলছে, ‘ভ্যাকসিনের সুরক্ষা এবং কার্যকারিতা প্রোমোট এবং মার্কিন জনগণের মধ্যে আস্থা জাগানোর চেষ্টার’ অংশ হিসেবে এই পদক্ষেপ। সার্জেন জেনারেল জেরোমি অ্যাডামসও টিকা নেবেন। এই টিকাদান হোয়াইট হাউজে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

এনপিআর নিউজ জানিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী জো বাইডেনসহ শীর্ষ কর্মকর্তারা টিকা নেয়ার প্রস্তুতি নিচ্ছেন। মানুষজনকে টিকাদানে উৎসাহ দিতেই তারা এমন পদক্ষেপ নিয়েছেন। এরই মধ্যে যুক্তরাষ্ট্রে জরুরি ব্যবহারের জন্য ফাইজারের করোনা টিকার প্রয়োগ শুরু হয়েছে।

গত সোমবার থেকে যুক্তরাষ্ট্রে এই টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম ব্যক্তি হিসেবে নিউইয়র্কের জন্য স্বাস্থ্যকর্মীকে ফাইজার ও বায়োএনটেকের তৈরি করা টিকার প্রথম ডোজ দেয়া হয়।

যুক্তরাষ্ট্রে কোনোভাবেই করোনাভাইরাস নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। আজও দেশটিতে রেকর্ড মৃত্যু হয়েছে করোনায়। আমেরিকায় একদিনে আরও ৩ হাজার ৭০০ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩ লাখ ১৪ হাজারের বেশি মানুষের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৭৩ লাখের বেশি মানুষের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শুক্রবার ঢাকায় আসছেন আতিফ আসলাম
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার, মানতে হবে যেসব সতর্কতা
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh