• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাইডেনকে শুভেচ্ছা জানালেন ট্রাম্প ঘনিষ্ঠ রিপাবলিকান নেতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ ডিসেম্বর ২০২০, ১১:৪০
Top Trump ally Mitch McConnell breaks silence to congratulate Biden
সিএনএন থেকে নেয়া

মার্কিন সিনেটে রিপাবলিকান দলীয় সংখ্যাগরিষ্ঠ নেতা ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ সহযোগী মিচ ম্যাককনেল নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন। সোমবার ইলেকটোরাল কলেজ বাইডেনকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করার পর ম্যাককনেল শুভেচ্ছা জানালেন।

সিনেটে ম্যাককনেল বলেন, আমি ৩ নভেম্বরের নির্বাচনে ব্যতিক্রম ফলাফল আশা করেছিলাম। কিন্তু ইলেকটোরাল কলেজ তাদের সিদ্ধান্ত জানিয়েছে। তাই আমি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানাতে চাই।

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারসিকেও অভিনন্দন জানান ম্যাককনেল। তিনি বলেন, আমাদের জাতি প্রথমবারের মতো একজন নারীকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করেছে। এই গর্বের অংশীদার সব মার্কিনি।

রিপাবলিকান এই নেতা বলেন, তিনি বাইডেনকে ফোন করেও অভিনন্দন জানিয়েছেন এবং তারা একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছেন। এদিকে এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ম্যাককনেলের মন্তব্যকে স্বাগত জানান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

তিনি বলেন, এটা আরও আগে হলে ভালো হতো। তবে এমনটা যে হয়েছে সেটাই গুরুত্বপূর্ণ। চলুন একসঙ্গে এগিয়ে যাই এবং যেসব বিষয়ে আমাদের উদ্দেশ্য ও লক্ষ্য একই, সেখানে চলুন একযোগে কাজ করি।

উল্লেখ্য, সোমবার ইলেকটোরাল কলেজ ভোটাভুটিতে বাইডেন আনুষ্ঠানিকভাবে ৩০৬টি ও ট্রাম্প ২৩২টি ভোট পেয়েছে। তবে এখনও ক্ষমতা ছাড়তে রাজি নন ট্রাম্প। এরই মধ্যে এক ডজনের বেশি মামলা করেছেন তিনি, তবে সবগুলো মামলাই খারিজ হয়ে গেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা
বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন
সিরিজ জয়ের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন 
X
Fresh