• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে বাইডেনকে শুভেচ্ছা জানালেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ ডিসেম্বর ২০২০, ১৪:২১
Putin congratulates Biden on presidential victory
সংগৃহীত

গত ৩ নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হওয়ায় জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। গতকাল সোমবার মার্কিন ইলেকটোরাল কলেজ ডেমোক্রেটিক প্রার্থী বাইডেনকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করার পরই অভিনন্দন জানালেন রুশ প্রেসিডেন্ট। খবর রাশিয়া টুডের।

ক্রেমলিন জানিয়েছে, পুতিন বাইডেনের সফল মেয়াদের জন্য শুভেচ্ছা জানিয়েছেন এবং বলেছেন যে তিনি ব্যক্তিগতভাবে প্রেসিডেন্ট নির্বাচনে জয়ীর সঙ্গে ‘সহযোগিতা ও যোগাযোগের জন্য প্রস্তুত’ রয়েছেন। রুশ প্রেসিডেন্টের শুভেচ্ছা বার্তায় আরও বলা হয়েছে যে, ভিন্নতা থাকা সত্ত্বেও বিশ্বের অনেক সমস্যা সমাধানে সহায়তা করতে পারে যুক্তরাষ্ট্র ও রাশিয়া।

নির্বাচনের অনানুষ্ঠানিক ফলাফলের পরও বিশ্বের বহু দেশ যেখানে বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছে, মস্কো সেখান থেকে অনেকটাই পিছিয়ে ছিল। নির্বাচনের ফলাফল ঘোষণার পরপরই বিশ্বের বিভিন্ন নেতা বাইডেনকে শুভেচ্ছা জানান। তবে রাশিয়া জানায় যে, তারা আনুষ্ঠানিক ফলাফলের জন্য অপেক্ষা করবে।

তখন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছিলেন, বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিছু আইনি প্রক্রিয়া শুরু করেছেন। এর ফলে পরিস্থিতি অন্যরকম হয়ে উঠেছে। তাই আমরা বিশ্বাস করি নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা পর্যন্ত অপেক্ষা করা উচিত।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের বিভিন্ন শীর্ষ কর্মকর্তা ও ডেমোক্রেটদের অভিযোগ যে ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্পকে জেতাতে হস্তক্ষেপ করেছে রাশিয়া। তবে মস্কো এ ধরনের অভিযোগ অস্বীকার করে বলেছে, নিজেদের অভ্যন্তরীণ রাজনৈতিক দ্বন্দ্বের বলির পাঁঠা বানা হচ্ছে রাশিয়াকে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
বিবাহবার্ষিকীতে বরকে শুভেচ্ছা জানিয়ে যা লিখলেন আলিয়া
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা ফখরুলের
X
Fresh