• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ইভাঙ্কার জন্য হোয়াইট হাউসেই অফিস হচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ মার্চ ২০১৭, ১২:৩৪

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দায়িত্ব গ্রহণের পর থেকেই প্রশাসনের নানা কাজে উপস্থিতি বেড়েছে ট্রাম্পকন্যা ইভাঙ্কা ট্রাম্পের। আমেরিকার ফার্স্ট লেডির দায়িত্ব তিনিই পালন করবেন বলে ধারণা করা হয়েছিলো প্রথম থেকেই।

সে ধারণাই সত্যি হতে চলেছে। হোয়াইট হাউসের ওয়েস্ট উইংয়ে অফিস খোলা হচ্ছে ইভাঙ্কা ট্রাম্পের জন্য। যদিও তিনি প্রশাসনের কোন পদে নেই এবং সরকারের পক্ষ থেকে কোন বেতন ভাতাও পাবেন না।

বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাম্পের আইন উপদেষ্টা অ্যাটর্নি জেমি গোরেলিক। সোমবার তিনি জানান, আমেরিকার ফার্স্ট ডটারের জন্য ওয়েস্ট উইংয়ে অফিসের ব্যবস্থা করা হবে। তিনি সরকারি কোন পদে দায়িত্ব পালন করবেন না তবে সরকারি যোগাযোগের উপকরণ এবং নিরপত্তা ব্যবস্থা পাবেন তিনি।

এ ব্যাপারে সব সরকারি নিয়ম-নীতি অনুসরণ করবেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানিয়েছেন আইন উপদেষ্টা গোরেলিক।

এ ব্যাপারে পলিটিকোকে দেয়া সাক্ষাৎকারে ইভাঙ্কা জানান, আমেরিকার ইতিহাসে এ ধরণের কোন নজির নেই যেখানে কোন প্রেসিডেন্টের প্রাপ্তবয়স্ক সন্তান কাজের দায়িত্ব গ্রহণ করেছেন। আমি সরকারি কর্মকর্তাদের জন্য প্রযোজ্য সব আইন মেনে চলবো।

এর আগে ট্রাম্প প্রশাসনের যেকোন বৈঠকে উপস্থিত ছিলেন ইভাঙ্কা ট্রাম্প। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের সঙ্গে ট্রাম্পের সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন তিনি।

ইভাঙ্কার স্বামী জ্যারেড কুশনার এরই মধ্যে ট্রাম্পের জ্যেষ্ঠ উপদেষ্টার দায়িত্ব পালন করছেন। তবে প্রেসিডেন্ট ট্রাম্পের ওপর তার মেয়ে এবং মেয়ে-জামাইয়ের ভূমিকা স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে বলে মনে করছেন অনেকে।

এফএস/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh