• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের ভেতর হামলা চালাতে প্রস্তুতি নিচ্ছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ ডিসেম্বর ২০২০, ১৭:৩৯
Army put on high alert amid threat of Indian strike
সংগৃহীত

পাকিস্তানের ভেতর ভারত আরও একটি সার্জিক্যাল স্ট্রাইক চালাতে পারে এমন হুমকির মধ্যেই ব্যাপক সতর্কতা নিয়েছে দেশটির সেনাবাহিনী। এ বিষয়ে অবগত কয়েকটি সূত্রের বরাত দিয়ে বুধবার দ্য ডন এ খবর প্রকাশ করেছে।

সূত্রগুলো জানিয়েছে, লাদাখ ও ডোকলামে অপমানজনক পরাজয়ের পর নিয়ন্ত্রণ রেখা বরাবর এবং পুলাওয়া সীমান্ত ধরে আরেকটি হামলার প্রস্তুতি নিচ্ছে ভারত। এটা আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য হুমকিস্বরূপ।

এদিকে বুধবার যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতীয় বাহিনী হামলায় পাকিস্তানের দুজন সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্মকর্তারা। তারা বলছেন, আজাদ জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এলাকায় ওই হামলায় একজন বেসামরিক নারীও আহত হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক টুইট বার্তায় নিহত দুই সেনার পরিচয় নিশ্চিত করেছে। নিহত ওই দুই সেনা হলেন- ল্যান্স নায়েক তারিক (৩৮) ও সিপাহি জারুফ (৩১)। পাকিস্তানও ভারতকে উপযুক্ত জবাব দিয়েছে বলে জানিয়েছে আইএসপিআর।

পাকিস্তানের একজন কর্মকর্তা বলেছেন, চলমান কৃষক আন্দোলন, সংখ্যালঘুদের প্রতি আচরণ, অধিকৃত কাশ্মীরে ভারতীয় বাহিনীর নির্মমতাসহ ইত্যাদি ইস্যু থেকে মুখ অন্যদিকে ফেরাতে ভারত একটি ‘ফলস ফ্লাগ অপারেশনের’ পরিকল্পনা করছে।

তিনি বলেন, অভ্যন্তরীণ সমস্যাগুলো থেকে দৃষ্টি সরাতে ভারত যেকোনো সময় পুলাওয়ামার মতো নাটকের পুনরাবৃত্তি করতে পারে এবং নিয়ন্ত্রণ রেখা এবং ওয়ার্কিং বাউন্ডারিতে এ ধরনের কর্মকাণ্ডের পরিকল্পনা করছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
তীব্র তাপপ্রবাহ, সতর্ক থাকতে মাইকিং
X
Fresh