পাকিস্তানের ভেতর হামলা চালাতে প্রস্তুতি নিচ্ছে ভারত

প্রকাশ | ১০ ডিসেম্বর ২০২০, ১৭:৩৯ | আপডেট: ১০ ডিসেম্বর ২০২০, ১৭:৪২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
সংগৃহীত

পাকিস্তানের ভেতর ভারত আরও একটি সার্জিক্যাল স্ট্রাইক চালাতে পারে এমন হুমকির মধ্যেই ব্যাপক সতর্কতা নিয়েছে দেশটির সেনাবাহিনী। এ বিষয়ে অবগত কয়েকটি সূত্রের বরাত দিয়ে বুধবার দ্য ডন এ খবর প্রকাশ করেছে।

সূত্রগুলো জানিয়েছে, লাদাখ ও ডোকলামে অপমানজনক পরাজয়ের পর নিয়ন্ত্রণ রেখা বরাবর এবং পুলাওয়া সীমান্ত ধরে আরেকটি হামলার প্রস্তুতি নিচ্ছে ভারত। এটা আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য হুমকিস্বরূপ।

এদিকে বুধবার যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতীয় বাহিনী হামলায় পাকিস্তানের দুজন সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্মকর্তারা। তারা বলছেন, আজাদ জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এলাকায় ওই হামলায় একজন বেসামরিক নারীও আহত হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক টুইট বার্তায় নিহত দুই সেনার পরিচয় নিশ্চিত করেছে। নিহত ওই দুই সেনা হলেন- ল্যান্স নায়েক তারিক (৩৮) ও সিপাহি জারুফ (৩১)। পাকিস্তানও ভারতকে উপযুক্ত জবাব দিয়েছে বলে জানিয়েছে আইএসপিআর।

পাকিস্তানের একজন কর্মকর্তা বলেছেন, চলমান কৃষক আন্দোলন, সংখ্যালঘুদের প্রতি আচরণ, অধিকৃত কাশ্মীরে ভারতীয় বাহিনীর নির্মমতাসহ ইত্যাদি ইস্যু থেকে মুখ অন্যদিকে ফেরাতে ভারত একটি ‘ফলস ফ্লাগ অপারেশনের’ পরিকল্পনা করছে।

তিনি বলেন, অভ্যন্তরীণ সমস্যাগুলো থেকে দৃষ্টি সরাতে ভারত যেকোনো সময় পুলাওয়ামার মতো নাটকের পুনরাবৃত্তি করতে পারে এবং নিয়ন্ত্রণ রেখা এবং ওয়ার্কিং বাউন্ডারিতে এ ধরনের কর্মকাণ্ডের পরিকল্পনা করছে।