• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

১০০ দিনে ১০ কোটি টিকাদানের লক্ষ্য বাইডেনের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ ডিসেম্বর ২০২০, ১২:৪৩
Biden vows 100m vaccinations for US in first 100 days
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী জো বাইডেন বলেছেন, দায়িত্ব নেওয়ার ১০০ দিনের মধ্যে ১০ কোটি করোনাভাইরাসের টিকা দেওয়ার লক্ষ্য পূরণ করবেন।

তিনি বলেন, ক্ষমতা গ্রহণের পর প্রথম মাসগুলোতে হয়তো মহামারি শেষ হয়ে যাবে না। কিছু কৌশলের কথা উল্লেখ করে বাইডেন বলেন, তবে কোভিড-১৯ সংক্রমণের গতিপথ পরিবর্তন করে দিতে চাই।

নিজের স্বাস্থ্য বিষয়ক টিমের সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে তিনি বলেন, ২০ জানুয়ারি শপথ নেওয়ার পর পুরো আমেরিকা ‘১০০ দিনের জন্য মাস্কে মোড়া থাকবে’।

ডেলাওয়ারে এক সংবাদ সম্মেলনে ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল জেভিয়ার বেসেরাকে তার স্বাস্থ্যমন্ত্রী এবং রোশেল ওয়ালেনস্কিকে জাতীয় রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের প্রধান হিসেবে মনোনয়ন দেন বাইডেন।

বাইডেন বলেন, আমার প্রথম ১০০ দিনে কোভিড-১৯ ভাইরাস শেষ হয়ে যাবে না। সেটা আমি ওয়াদা করতে পারবো না। আমরা হঠাৎ করেই এই বিপদে জড়াইনি আর তাই হঠাৎ করেই উঠেও আসা যাবে না।

এদিকে মঙ্গলবারের একটি রিপোর্টের পর ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন অনুমোদন এবং মার্কিনিদের জন্য সরবরাহের পথ সূচিত হয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর মধ্যে হোয়াইট হাউজে কোভিড ভ্যাকসিনেশন কর্মসূচি, যেটি অপারেশন ওয়ার্প স্পিড নামে পরিচিত সেটির সদস্যদের সঙ্গে বৈঠক করেছেন এবং টিকাকে অনুমোদন দেওয়ার উদ্যোগের প্রশংসা করেছেন।

উল্লেখ্য, জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত দেড় কোটির বেশি মানুষের মধ্যে কোভিডের সংক্রমণ পাওয়া গেছে এবং ২ লাখ ৮৫ হাজার মানুষ মারা গেছে। দুই ক্ষেত্রে যা বিশ্বে সবচেয়ে বেশি।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
X
Fresh