logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

দৃষ্টান্ত স্থাপনে করোনা টিকা নেবেন এরদোয়ান

Turkish president says he can get COVID-19 vaccine
সংগৃহীত
করোনাভাইরাস টিকা নিরাপদ ও কার্যকর কিনা তা নিয়ে জনমানুষের মনে ভয় রয়েছে। সেই ভয় কাটাতে এগিয়ে আসছেন বিশ্ব নেতারা। কয়েকদিন আগে যুক্তরাষ্ট্রের সাবেক তিন প্রেসিডেন্ট মানুষজনকে টিকায় উৎসাহ দিতে স্বেচ্ছাসেবী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। এবার সেই তালিকায় যোগ হলেন তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ানও।

তুর্কি প্রেসিডেন্ট শুক্রবার বলেছেন, কোভিড-১৯ টিকার জন্য তার দেশ চীন ছাড়াও রাশিয়ার সঙ্গে যোগাযোগ রাখছে। এসময় তিনি বলেন, ‍দৃষ্টান্ত স্থাপনে তিনি টিকা নিতেও প্রস্তুত রয়েছেন। ইস্তাম্বুলে জুমআর নামাজের পর এরদোয়ান বলেন, আমরা রাশিয়া ও চীনের সঙ্গে কথা বলছি। টিকা নিতে ব্যক্তিগতভাবে আমার কোনও সমস্যা নেই।

তিনি বলেন, জাতির সামনে একটি দৃষ্টান্ত স্থাপনে এ ধরনের পদক্ষেপ নেওয়া উচিত। প্রশ্ন যখন স্বাস্থ্য, তখন প্রয়োজনীয় সব কিছু করা হবে। এসময় এরদোয়ান নাগোর্নো-কারাবাখ ইস্যুতে ফ্রান্সের ভূমিকা নিয়েও সমালোচনা করেন। সমালোচনা করেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁরও।

এরদোয়ান বলেন, ম্যাক্রোঁ ফ্রান্সের জন্য একটি সমস্যা। ম্যাক্রোঁর অধীনে ফ্রান্স একটি খুব বিপজ্জনক সময় পার করছে। আমি আশা করি ফ্রান্স যত দ্রুত সম্ভব ম্যাক্রোঁ সমস্যাকে দূর করবে। এদিকে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিইয়েভের সঙ্গে একমত পোষণ করে এরদোয়ান বলেন, আমিও ফ্রান্সকে আর্মেনীয়দের মার্সিলি দিয়ে দেয়ার পরামর্শ দেবো।

এ/পি

RTV Drama
RTVPLUS