logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ডিসেম্বর ২০২০, ১৬:৫৬
আপডেট : ০৪ ডিসেম্বর ২০২০, ১৭:০৯

ইয়েমেনের হোদেইদাহ বন্দরে গোলাবর্ষণে নিহত ৮

Eight civilians killed in Yemen shelling
আল জাজিরা থেকে নেয়া
ইয়েমেনের কৌশলগত বন্দর হোদেইদাহ’র একটি ভবনে গোলাবর্ষণে অন্তত আটজন নিহত হয়েছে। এই হামলার জন্য হুথি বিদ্রোহীদের ওপর দায় চাপিয়েছে ইয়েমেনের সরকার। ইয়েমেনের সরকারি সংবাদ সংস্থা সাবা এ খবর প্রকাশ করেছে।

ইয়েমেনের তথ্যমন্ত্রী মোয়াম্মার আল-ইরইয়ানি সাবিত ব্রাদার্স শিল্প ভবনে এই ‘কুৎসিত সন্ত্রাসী হামলার’ নিন্দা জানিয়েছেন। বৃহস্পতিবার ওই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়ে তিনি বলেন, আটজন কর্মী নিহত ও ১৩ জন আহত হয়েছে। যদিও বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ১০ জনের মৃত্যু হয়েছে।

এই বন্দরটি ঘিরে সাম্প্রতিক সপ্তাহগুলোতে লড়াই বৃদ্ধি পেয়েছে। তবে জাতিসংঘের মধ্যস্থতায় সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোটের সমর্থনপুষ্ট ইয়েমেন সরকার এবং ইরান সমর্থিত হুথি বিদ্রোহীদের মধ্যে এখনও পর্যন্ত বড় ধরনের লড়াই এড়ানো গেছে।

ইউএন মিশন টু সাপোর্ট দ্য হোদেইদাহ অ্যাগ্রিমেন্ট (ইউএনএমএইচএ) সবপক্ষকে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছে। এসময় তারা বলেছে, বেসামরিক নাগরিকদের অবশ্যই হত্যা বন্ধ করতে হবে। মিশনটি জানিয়েছে, ভবনটি ফ্যাক্টরি ছাড়াও ইউএনএমএইচএ-র অফিস হিসেবে ব্যবহার করা হতো।

জাতিসংঘ জানিয়েছে, হেদেইদাহ প্রদেশে বিভিন্ন হামলায় শুধু অক্টোবর মাসেই ৭৪ জন বেসামরিক ব্যক্তি নিহত বা আহত হয়েছে। গত মাসের শেষদিকে প্রদেশটির আল-দুরাইহিমিতে গোলাবর্ষণে পাঁচ শিশুসহ আটজন বেসামরিক ব্যক্তি নিহত হয়।

এ/পি

RTV Drama
RTVPLUS