• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৩১৫৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৫৪
US logs record 3,157 coronavirus deaths in a single day
স্কাই নিউজ থেকে নেয়া

যুক্তরাষ্ট্রে গত নভেম্বরের শুরুর দিকে থেকে ব্যাপক হারে করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলেছে। সেই ধারাবাহিকতায় এবার একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ডও দেখলো যুক্তরাষ্ট্র। একদিনে দেশটিতে ৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

স্কাই নিউজ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩ হাজার ১৫৭ জনের মৃত্যু হয়েছে। গত বসন্তে একদিনে সর্বোচ্চ ২ হাজার ৬০৩ জনের মৃত্যু হয়েছিল দেশটিতে। এছাড়া প্রতিদিন সংক্রমণের হারও বাড়ছে যুক্তরাষ্ট্রে। এরই মধ্যে একদিনে ২ লাখ আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে দেশটিতে।

একদিনে এই মৃত্যুর রেকর্ড নাইন ইলেভেনের সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা চেয়েও বেশি। ২০০১ সালে ওই সন্ত্রাসী হামলায় ২ হাজার ৯৭৭ জনের মৃত্যু হয়েছে। থ্যাংকসগিভিং ডে’র ছুটিকে সামনে রেখে অনেকেই পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছে। এমতাবস্থায় বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

এই ছুটির আগেই কর্তৃপক্ষ সতর্ক করে বলেছিল যে, নিয়মনীতি না মানলে সংক্রমণের সংখ্যা বাড়তে পারে। তাদের সেই আশঙ্কাই শেষ পর্যন্ত সত্য প্রমাণিত হয়েছে। এত বিপুল মানুষ আক্রান্ত হওয়ায় হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলো।

যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-র পরিচালক ডা. রবার্ট রেডফিল্ড এর আগে বলেছিলেন, বাস্তবতা হচ্ছে ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে কঠিন সময় অপেক্ষা করছে। তিনি বলেন, আমি মনে করি দেশের স্বাস্থ্যখাতের ইতিহাসে এই সময়টা সবচেয়ে কঠিন হবে।

গত কয়েক সপ্তাহ ধরে যুক্তরাষ্ট্রে ধারাবাহিকভাবে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২ লাখ ৭০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪০ লাখ ছাড়িয়ে গেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বে যুক্তরাষ্ট্র গর্বিত : ব্লিঙ্কেন
X
Fresh