• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফল পরিবর্তনের মতো কারচুপি হয়নি নির্বাচনে: মার্কিন অ্যাটর্নি জেনারেল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৫০
US attorney general finds no voter fraud that could overturn election
বিবিসি থেকে নেয়া

মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার বলেছেন, নভেম্বরের নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে মাত্রার কারচুপির অভিযোগ এনেছেন, বিচার বিভাগ তেমন কোনও কিছুর প্রমাণ পায়নি। এ পর্যন্ত আমরা ব্যাপক মাত্রার কারচুপির প্রমাণ পাইনি যা নির্বাচনের ফল পরিবর্তন করতে পারে। খবর বিবিসির।

ট্রাম্পের শীর্ষ একজন মিত্র হিসেবে পরিচিত বার মঙ্গলবার বার্তা সংস্থা এপিকে বলেছেন, পদ্ধতিগত জালিয়াতির অভিযোগ উঠেছে, যেখানে বলা হচ্ছে- মেশিন হ্যাক করা হয়েছে যাতে নির্বাচনী ফলাফল পরিবর্তন করা যায়।

মার্কিন অ্যাটর্নি জেনারেল বলেন, বিচার বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই অভিযোগ তদন্ত করেছে। তবে এ পর্যন্ত এই দাবির পক্ষে তেমন জোরালো কোনও প্রমাণ পাওয়া যায়নি। পরে অবশ্য বিচার বিভাগের একজন মুখপাত্র বলেছেন যে, তদন্ত এখনও শেষ হয়নি।

বারের এমন মন্তব্য ট্রাম্পের জন্য বড় একটি ধাক্কা। কেননা তিনি এখনও নির্বাচনে পরাজয় মেনে নেননি। বিভিন্ন রাজ্য জো বাইডেনকে জয়ী হিসেবে সার্টিফাই করা শুরু করেছে। তবে এটা ঠেকাতে বেশ কয়েক রাজ্যে মামলা করেও সেগুলোতে প্রত্যাখ্যাত হয়েছেন ট্রাম্প।

প্রেসিডেন্ট নির্বাচনে ৩০৬টি ইলেকটোরাল ভোট পেয়ে জয়ী হয়েছেন বাইডেন। আর প্রেসিডেন্ট ট্রাম্প পেয়েছেন ২৩২টি ভোট। আর পপুলার ভোটও ট্রাম্পের চেয়ে ব্যাপক এগিয়ে রয়েছেন বাইডেন। সেখানে ট্রাম্পের চেয়ে অন্তত ৬২ লাখ ভোট বেশি পেয়েছেন বাইডেন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনে কারচুপির অভিযোগের মধ্যেই বেলুচিস্তানে বিক্ষোভ অব্যাহত
পাকিস্তানের নির্বাচনে কারচুপি প্রসঙ্গে যা জানাল যুক্তরাষ্ট্র
X
Fresh