• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হুথিদের হামলায় ৮ সৌদি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২০, ২৩:১৯
Houthis claim killing of several Saudi soldiers in Marib
হুথি যোদ্ধাদের সামরিক মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি

ইয়েমেনের হুথি যোদ্ধারা দাবি করেছে যে, তাদের হামলায় আটজন সৌদি সেনা নিহত হয়েছে। ইরানঘেঁষা এই গ্রুপটির একজন সামরিক মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহইয়া সারিয়ি রোববার এমনটাই দাবি করেছেন। খবর আল জাজিরার।

তিনি বলেন, সৌদির মারিবের তাদাওয়াইন ক্যাম্পে তাদের যোদ্ধারা এই হামলা চালায়। সেখানে একটি ব্যালিস্টিক মিসাইল নিয়ে অবস্থান করছিল সৌদি সেনারা।

এই হামলায় আরও কয়েকজন আহত হয়েছে বলেও জানিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল সারিয়ি। মারিবে হামলার ব্যাপারে কোনও মন্তব্য করেনি সৌদি আরব। তবে দেশটি গণমাধ্যম একজন লে. কর্নেলের মৃত্যুর খবর প্রকাশ করেছে। তবে কিভাবে তার মৃত্যু হয়েছে সে ব্যাপারে কিছু জানায়নি তারা।

এই সামরিক মুখপাত্র আবারও বলেছেন, যতদিন সৌদি নেতৃত্বাধীন জোটের আগ্রাসন চলবে ততদিন ইয়েমেনি সামরিক বাহিনীও পাল্টা হামলা চালাবে। তিনি বলেন, শত্রুরা যেখানেই থাকুক না কেন তাদেরকে ইয়েমেনি সেনারা লক্ষ্যবস্তুতে পরিণত করবে।

২০১৪ সাল থেকে ইয়েমেনে সহিংসতা শুরু হয়। দেশটির রাজধানী সানাসহ অধিকাংশ এলাকাই হুথিদের নিয়ন্ত্রণে রয়েছে। তবে ২০১৫ সালে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও পশ্চিমা কয়েকটি দেশের সমর্থন নিয়ে ইয়েমেনে আগ্রাসন শুরু করে সৌদি আরব।

গত কয়েক বছর ধরে চলা এই হামলায় ‘বিশ্বের সবচেয়ে ভয়াবহ মানবিক সংকটের’ মুখোমুখি হয়েছে ইয়েমেন বলে জানিয়েছে জাতিসংঘ। সংস্থাটি বলছে, ইয়েমেনের অধিকাংশ মানুষ খাদ্য এবং পানির মতো প্রয়োজনীয় খাদ্য যোগাড় করতে পারছে না।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুল্লাহ এবং হুথিরাও যোগ দিয়েছে ইরানের সঙ্গে
হুথিদের হামলায় ক্ষতিগ্রস্ত জাহাজে রয়েছে বাংলাদেশি নাবিক
হামলা চলবে, পাল্টাপাল্টি হুঁশিয়ারি হুথি ও যুক্তরাষ্ট্রের 
X
Fresh