• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ইসরায়েলি অস্ত্র দিয়ে ইরানি বিজ্ঞানীকে হত্যা করা হয়

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২০, ১৮:৫৩
Iran's 'father of bombs' was killed with Israeli weapons
সংগৃহীত

ইসরায়েলে তৈরি অস্ত্রের সাহায্যে ইরানের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেকে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রের ভগ্নাংশ বিশ্লেষণের পর এ বিষয়ে নিশ্চিত হয়েছে ইরানি বিশেষজ্ঞরা। ইরানের বার্তা সংস্থা ইরান প্রেস সোমবার এমন তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থাটি বলছে, তাদের হাতে বিশ্বাসযোগ্য তথ্য-প্রমাণ রয়েছে যাতে এটা স্পষ্ট দূরনিয়ন্ত্রিত অটোমেটিক মেশিনগানের সাহায্যে ইরানি বিজ্ঞানীকে হত্যা করা হয়েছে। দূর নিয়ন্ত্রিত মেশিনগানটি একটি নিশান ভ্যানের ওপরে বসানো ছিল এবং তা দিয়েই ফাখরিজাদেকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। এরপর ওই নিশান গাড়িতেও বিস্ফোরণ ঘটানো হয়।

দুটি উদ্দেশ্যে নিশান ভ্যানে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে খবরে উল্লেখ করা হয়েছে। প্রথমত তারা চেয়েছিল বিস্ফোরণের মাধ্যমে ড. ফাখরিজাদের দেহরক্ষী দলের সদস্যদের ওপর আঘাত হানতে। দ্বিতীয়ত দূর নিয়ন্ত্রিত মেশিনগান ও যন্ত্রাংশসহ সব প্রমাণ পুরোপুরি ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু ব্যবহৃত অস্ত্রের একাংশ উদ্ধারের পর বিশেষজ্ঞরা নিশ্চিত হয়েছেন, এটি ইসরায়েলে তৈরি হয়েছে।

ইরান প্রেস আরও জানিয়েছে, তারা নিশ্চিত হতে পেরেছে ইসরায়েলি পরিকল্পনা অনুযায়ী তাদেরই অস্ত্র ব্যবহার করে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। আর এতে সহযোগিতা করেছে ইরানবিরোধী সন্ত্রাসী গোষ্ঠী এমকেও’র সদস্যরা।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ২০১৮ সালের একটি অনুষ্ঠানে ইরানবিরোধী আলোচনা করতে গিয়ে বিজ্ঞানী ফাখরিজাদের নাম বার বার উল্লেখ করেছিলেন। সে সময় তিনি হুমকি দিয়ে বলেছিলেন, ‘স্মরণ রাখবেন নামটি হচ্ছে ফাখরিজাদে’।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ২০ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল
টাঙ্গাইলের নাগরপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
ঝুলন্ত স্ত্রীকে নামিয়ে একই রশিতে স্বামীর আত্মহত্যা
বঙ্গবন্ধু ভাবতেই পারেননি বাঙালিরা তাকে হত্যা করবে : প্রধানমন্ত্রী
X
Fresh