• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পরমাণু বিজ্ঞানী গুপ্তহত্যায় চরম প্রতিশোধের হুমকি ইরানের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২০, ০৮:৫৬
Iran threatens retaliation for scientist assassination
সংগৃহীত

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি তার দেশের বিশিষ্ট পদার্থবিজ্ঞানী এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদে হত্যাকাণ্ডের ঘটনায় প্রতিশোধ গ্রহণের হুমকি দিয়েছেন।

এ হত্যাকাণ্ডের জন্য ইহুদিবাদীদের দায়ী করে এক টুইট করেছেন জেনারেল সামামি। তিনি বলেন, ইহুদিবাদীরা আমাদের পরমাণু বিজ্ঞানীদের হত্যা করছে। তবে শুধু তাদেরই জানা আছে আমরা এ ধরনের হত্যাকাণ্ডের প্রতিশোধ কোথায় নিয়েছি। আমরা এসব কথা ঘোষণা করি না কিন্তু ইহুদিবাদীরা তা ভালো করেই জানে।

আইআরজিসি’র প্রধান টুইটার বার্তায় আরও বলেন, আমরা সাম্প্রতিক অতীতে দেখিয়ে দিয়েছি শত্রুর কোনও বিদ্বেষী পদক্ষেপেরই জবাব দিতে আমরা ছাড়ি না।

শুক্রবার এক সন্ত্রাসী হামলায় নিহত হন ফাখরিজাদে। ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গণযোগাযোগ বিভাগ জানায়, শুক্রবার সন্ধ্যায় তেহরানের অদূরে দামাভান্দ কাউন্টির আবসার্দ শহরের একটি সড়কে সশস্ত্র সন্ত্রাসীরা ফাখরিজাদেকে বহনকারী গাড়িতে হামলা চালায়।

এ সময় ইরানের এই পদার্থবিজ্ঞানীর দেহরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয় এবং ফাখরিজাদে গুরুতর আহত হন। তাকে হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানে তার মৃত্যু হয়। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ইরানের আধা সরকারি বার্তা সংস্থা ফার্স নিউজ জানিয়েছে, প্রথমে একটি বোমার বিস্ফোরণ ঘটায় সন্ত্রাসীরা, এরপর ঘটনাস্থল থেকে ব্রাশফায়ারের শব্দ শোনা যায়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
ছোটবেলার থাপ্পড়ের প্রতিশোধ নিতে আফিলকে হত্যা করেন পুলক
ভারতের ‘প্রতিশোধ’ নাকি বাংলাদেশের শিরোপা উৎসব
এখন থেকে প্রতিবাদ নয়, প্রতিশোধ নেওয়া হবে : গয়েশ্বর
X
Fresh