• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মোদির প্রার্থীকে হারিয়ে টিপু সুলতানের মহীশূরের মেয়র মুসলিম নারী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ নভেম্বর ২০২০, ২০:৩১
India Cornatok, Muslim women Mayor, Muslim Mayor ,
ভারতের কর্ণাটকে মুসলিম নারী মেয়র তাসনিম

ভারতের কর্ণাটক রাজ্যের মহীশূর জেলার মেয়র হলেন মুসলিম নারী তাসনিম। মুসলিম নারী হিসেবে তিনিই প্রথম এ পদে আসীন হলেন। বিজেপি প্রার্থী গীতা যোগানন্দকে ২৪ ভোটের ব্যবধানে হারিয়ে শহরের সর্বোচ্চ পর্যায়ের স্থানীয় সরকার প্রতিনিধি হিসেবে এ পদে বসলেন তাসনিম। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

সেখানে মিউনিসিপ্যাল সদস্যদের মোট ৭০ টি ভোট রয়েছে। যার মধ্যে ৪৭ ভোট পান তাসনিম।

মহীশূর বেশ পরিচ্ছন্ন শহর হিসেবে পরিচিত। নির্বাচিত হওয়ার পর প্রতিক্রিয়া তাসনিম বলেন, এটি ধরে রাখাই হবে তার প্রথম কাজ। সার্বক্ষণিক বিদ্যুৎ ও পানি সরবরাহ নিশ্চিত করার পাশাপাশি নগরীর অন্যান্য সমস্যা সমাধানেরও আশ্বাস দেন তিনি।

এর আগেও ২০১৪ সালে তাসনীম কংগ্রেসের প্রার্থী হিসেবে ২৬ নম্বর ওয়ার্ডে মিউনিসিপাল সদস্য হিসেবে নির্বাচন করেন। ২০১৮ সালের নির্বাচনের সময় তিনি ভারতীয় জনতা দল ( সেকুলার) এ যোগদান করেন।

তাসনীম দুই সন্তানের জননী। তার স্বামী কর্ণাটকের মিনাবাজারে কাপড়ে নকশার কাজ করেন। সম্প্রতি তিনি নিজেই এ সংক্রান্ত ব্যবসা পরিচালনা করছেন।

সেখানকার মহারাণী বিজ্ঞান কলেজের সাবেক ছাত্রী হিসেবে স্থানীয় পর্যায়ে তার দলকে সুসংগঠিত করতে ব্যাপক কাজ করেন নবনির্বাচিত মেয়র।

এর আগে ১৯৯৬ সালে প্রথম মুসলিম মেয়র হন আরিফ হুসেন। এরপর ২০০৮ সালে আরো একজন মুসলিম মেয়র নির্বাচিত হন। তবে, এই প্রথম কোনো মুসলিম নারী মহীশূরের মেয়র হলেন।

এমএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুন্সীগঞ্জ পৌরসভার প্রথম নারী মেয়র আফরিন
X
Fresh