• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

করোনা আক্রান্তের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে স্পেনের রাজা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২০, ১৬:৫৫
King Felipe of Spain in quarantine after Covid contact
সংগৃহীত

স্পেনের রাজা ফিলিপে ষষ্ঠ ১০ দিনের কোয়ারেন্টিন শুরু করেছেন। করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসার পর তিনি কোয়ারেন্টিনে গেলেন।

রাজপ্রাসাদ সূত্র জানিয়েছে, ৫২ বছর বয়সী রাজা রোববার আক্রান্ত ওই ব্যক্তির সঙ্গে ‘ঘনিষ্ঠ সংস্পর্শে’ ছিলেন। তবে এর চেয়ে বেশি কিছু জানায়নি সূত্রটি।

রাজার স্ত্রী এবং তাদের দুই মেয়ে স্বাভাবিক কর্মকাণ্ড চালাতে পারবেন। স্পেনে মহামারি শুরু হওয়ার পর দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৬ লাখ। মৃত্যু হয়েছে ৪৩ হাজার ১৩১ জনের।

গত সপ্তাহে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হুঁশিয়ারি উচ্চারণ করে জানায়, সামনে ‘কঠিন’ ছয় মাস অপেক্ষা করছে ইউরোপের জন্য। মহাদেশটিতে করোনার দ্বিতীয় ঢেউ বেশ ঝেকে বসেছে।

তবে সম্প্রতি কিছু টিকার চূড়ান্ত পর্যায়ের ফলাফল আশা জাগিয়েছে। এমন পরিপ্রেক্ষিতে কিভাবে দেশের মানুষকে টিকা দেয়া যায় সে বিষয়ে মঙ্গলবার আলোচনায় বসবে স্পেনের কর্মকর্তারা।

গত সপ্তাহে স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ বলেছিলেন, ২০২১ সালের প্রথম ছয় মাসে দেশটির জনসংখ্যার ‘একটি খুব উল্লেখযোগ্য অংশকে’ টিকা দেয়া সম্ভব হবে।

এদিকে সোমবারের দৈনিক মৃত্যুর মধ্য দিয়ে ইতালিতে সর্বমোট মৃত্যুর সংখ্যা ৫০ হাজার ৪৫৩ জনে পৌঁছেছে। মৃত্যুর দিক দিয়ে ইউরোপে এটি দ্বিতীয় সর্বোচ্চ এবং বিশ্বে ষষ্ঠ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাজিলের বিপক্ষে চমক দিয়ে দল ঘোষণা স্পেনের
স্পেন নয়, মরক্কোর হয়ে খেলার সিদ্ধান্ত সেই দিয়াজের
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh