logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২০, ১৫:০৩
আপডেট : ২১ নভেম্বর ২০২০, ১৫:৩৩

আফগানিস্তানে রকেট হামলায় নিহত ৩

Rockets hit Afghan capital Kabul killing 3
সংগৃহীত
আফগানিস্তানের রাজধানী কাবুলে বেশ কয়েকটি রকেট হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, এসব হামলায় আহত হয়েছে অন্তত ১১ জন। জেনেভায় আফগানিস্তানের জন্য দাতাদের একটি বড় সম্মেলনের আগে এই হামলার ঘটনা ঘটলো। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, হামলায় তিনজন নিহত এবং আরও ১১ জন আহত হয়েছে। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, পাঁচজন নিহত হয়েছে। আর আহতাবস্থায় ২১ জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

আরিয়ান বলেন, একটি ছোট ট্রাকে করে রকেট হামলা চালায় ‘সন্ত্রাসীরা’। কিভাবে শহরের ভেতর ওই গাড়ি প্রবেশ করলো সেটি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন আরিয়ান। কিছু প্রত্যক্ষদর্শী ওই হামলার ভিডিও করে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে।

ফেসবুকে ছড়িয়ে পড়া বেশ কয়েকটি ছবিতে দেখা গেছে, অনেকগুলো গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আর একটি ভবনে গর্ত সৃষ্টি হয়েছে। তালেবান জঙ্গিরা এই হামলার দায় অস্বীকার করেছে। আফগান সরকার ও তালেবানদের মধ্যে আলোচনা স্থগিত হওয়ার পর দেশটিতে হামলার ঘটনা বেড়েছে।

এসব হামলার বেশির ভাগই রাজধানী কাবুলে হচ্ছে। এই শহরটিতে ৫০ লাখের বেশি মানুষ বাস করে। এ মাসের শুরুর দিকে কাবুল বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীরা হামলা চালিয়ে ৩৫ জনকে হত্যা করে। এসময় আহত হয় ৫০ জনের বেশি। হতাহতদের বেশির ভাগই শিক্ষার্থী।

RTVPLUS