• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বৈধতা নিয়ে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের সতর্কবার্তা

  ১৪ নভেম্বর ২০২০, ১৮:০৫
Malaysia High Commission warns of legitimacy
মালয়েশিয়া

মালয়েশিয়া সরকারের ঘোষিত বৈধকরণ প্রক্রিয়ায় কোনো ধরনের এজেন্ট বা ভেন্ডর নিয়োগ দেয়া হয়নি। তাই প্রবাসীদের কারো সঙ্গে আর্থিক লেনদেন না করার জন্য পরামর্শ দিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।

শনিবার শ্রমিকদের সচেতনতায় কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন তাদের নিজস্ব ফেইসবুক পেইজে সচেতনমূলক এই পোস্ট দেয়।

হাইকমিশনের পক্ষ থেকে জানানো হয়, কনস্ট্রাকশন, ম্যানুফ্যাকচারিং, প্লান্টেশন ও এগ্রিকালচার সেক্টরে বৈধ করার ঘোষণা দিয়েছে মালয়েশিয়া সরকার। ১৬ নভেম্বর ২০২০ থেকে শুরু করে ৩০ জুন ২০২১ পর্যন্ত চলবে বৈধকরণ এ প্রক্রিয়া। নিয়োগকর্তা বা কোম্পানি সরাসরি এই প্রক্রিয়ায় অংশ নিতে পারবে। কোম্পানি ছাড়া অন্য কারও মাধ্যমে বা নিজে নিজে ইমিগ্রেশনে গিয়েও বৈধ হওয়া যাবে না বলে জানায় হাইকমিশন।

ফেইসবুকে দেয়া স্ট্যাটাসে আরও উল্লেখ করা হয়, শুধু নিয়োগকর্তা বা কোম্পানি অবৈধ কর্মীদের নামসহ rekalibrasi@imi.gov.my এই মেইলে সরাসরি ইমিগ্রেশনে আবেদন করতে পারবে।

বৈধকরণ প্রক্রিয়ার এ সুযোগ কাজে লাগিয়ে সবাইকে বৈধ হওয়ার জন্য এবং কারও সঙ্গে আর্থিক লেনদেন করে প্রতারিত না হওয়ার জন্য সবাইকে পরামর্শ দেয়া হয় হাইকমিশনের পক্ষ থেকে।

উল্লেখ্য, বৈধতার খবর প্রকাশ হওয়ার পর থেকেই একশ্রেণির অসাধু ব্যক্তি বৈধ করে দেয়ার চমকপদ বিজ্ঞাপনের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার পরিকল্পনায় লিপ্ত হয়েছে। মূলত এসব প্রতারকদের প্রতারণার ফাঁদে পা না দিতে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের তরফ থেকে এ ধরনের সচেতনতামূলক পোস্ট দেয়া হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘হাত ট্রিগারেই আছে’, ইসরাইলকে ইরানের সতর্কবার্তা
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
X
Fresh