logo
  • ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

টিকার সাফল্য ঘোষণার দিনই শেয়ার বিক্রি করলেন ফাইজারের সিইও

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১২ নভেম্বর ২০২০, ১৩:০০
Pfizer's CEO sold $5.6 million in stock the day he announced promising vaccine news
সংগৃহীত
নিজের ৬২ শতাংশ শেয়ার বিক্রি করে দিয়েছেন ফাইজারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যালবার্ট বোরলা। মার্কিন ফার্মাসিউটিক্যাল কোম্পানি ফাইজার ও জার্মানির কোম্পানি বায়োএনটেক যেদিন তাদের করোনা টিকার অগ্রগতির সুসংবাদ দেয় ওইদিনই শেয়ার বিক্রি করেন তিনি।

এক প্রতিবেদনে এমন তথ্যই জানিয়েছে মার্কেটস ইনসাইডার। টিকার অগ্রগতির খবরে কোম্পানিটির শেয়ারের দাম প্রায় ১৫ শতাংশ বেড়ে যায়। তাই শেয়ার বিক্রি করে বিপুল অঙ্কের লাভ করেছেন বোরলা।

বোরলা কোম্পানিতে তার ১ লাখ ৩২ হাজার ৫০৮টি শেয়ার ৫৬ লাখ ডলারে বিক্রি করেছেন বলে জানিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। ৫২ সপ্তাহের মধ্যে সবচেয়ে বেশি দামে রয়েছে ফাইজারের শেয়ার। এমন অবস্থাতেই নিজের শেয়ার বিক্রি করেছেন বোরলা।

যদিও ফাইজার বলছে নিয়ম মেনে শেয়ার বিক্রি করেছেন বোরলা। প্রতিষ্ঠানটি বলছে, এটি পূর্বনির্ধারিত ট্রেডিং পরিকল্পনার অংশ ছিল। জানা গেছে, গত ১৯ আগস্ট শেয়ার বিক্রি করতে চেয়েছিলেন বোরলা।

ফাইজার এক বিবৃতিতে জানিয়েছে, বোরলার স্টক বিক্রি পরিকল্পিত ছিল। এক্সচেঞ্জে তালিকাভুক্ত প্রতিষ্ঠান তার অভ্যন্তরীণ মূল শেয়ারধারীদের এই অনুমোদন দেয়। এখওন কোম্পানির ৮১ হাজার ৮১২টি শেয়ার রয়েছে বোরলার হাতে।

উল্লেখ্য, গত সোমবার ফাইজার ও বায়োএনটেক জানায়, তাদের টিকা করোনার বিরুদ্ধে ৯০ শতাংশ কার্যকর। টিকার তৃতীয় ধাপের পরীক্ষার প্রাথমিক বিশ্লেষণে এই সফলতা দেখা গেছে বলে জানায় তারা।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৫১৯৯০ ৩৬৬৮৭৭ ৬৪৪৮
বিশ্ব ৬০৩২৫২৬৯ ৪১৭২৯৫৩৩ ১৪১৮৯৯২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়