• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাইডেনের চিফ অব স্টাফ রন ক্লেইন

আন্তর্জাতকি ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ নভেম্বর ২০২০, ১২:৩১
Biden chooses longtime adviser Ron Klain as chief of staff
সংগৃহীত

ডোনাল্ড ট্রাম্প এখনও হোয়াইট হাউজ না ছাড়ার ব্যাপারে অনড়। নির্বাচনে পরাজয়ের পরও তার সহযোগীরা বলছেন, ট্রাম্পই প্রেসিডেন্ট থেকে যাবেন। কিন্তু নির্বাচনে জয়ী জো বাইডেন তার কাজ শুরু করে দিয়েছেন। তিনি করোনা টাস্ক ফোর্স গঠন করে ফেলেছেন। এবার হোয়াইট হাউজের চিফ অব স্টাফের নামও জানিয়ে দিলেন।

১৯৮০ সাল থেকে বাইডেনের সঙ্গে আছেন রন ক্লেইন। প্রথমে সিনেটের বিচারবিভাগীয় কমিটিতে, তারপর ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফ হিসেবে। বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালে তিনি হোয়াইট হাউজে উচ্চ পদে ছিলেন। আল গোর ভাইস প্রেসিডেন্ট থাকাকালে তার চিফ অব স্টাফ ছিলেন ক্লেইন।

হোয়াইট হাউজে চিফ অব স্টাফের গুরুত্ব অপরিসীম। তিনি প্রেসিডেন্টের প্রতিদিনের কর্মসূচি ঠিক করেন। তাকে বলা হয় গেটকিপার। প্রেসিডেন্টের কাছে পৌঁছাতে গেলে আগে তার অনুমোদন জরুরি। তার নিয়োগ প্রায়ই রাজনৈতিকভাবে হয় এবং তার জন্য সিনেটের অনুমোদন লাগে না।

ক্লেইনের প্রশংসা করে বাইডেন বলেছেন, তার অভিজ্ঞতা অপরিসীম। তিনি বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে কাজ করেছেন। হোয়াইট হাউসের চিফ অব স্টাফ হতে গেলে এটাই দরকার। আমরা একটা সংকট সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। আমাদের দেশকে ঐক্যবদ্ধ করা আপাতত সব চেয়ে বড় কাজ।

এদিকে ক্লেইন বলেছেন, প্রেসিডেন্ট ইলেক্ট আস্থা রেখেছেন জেনে গর্বিত। হোয়াইট হাউজে তাকে সাহায্য করার জন্য মুখিয়ে আছি। প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট ইলেক্টের একটা উচ্চাকাঙ্খী পরিকল্পনা আছে। তারা পরিবর্তন আনতে চান। ক্ষত সারিয়ে দেশকে আবার ঐক্যবদ্ধ করতে চান।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
পাকিস্তানের নবগঠিত সরকারকে স্বীকৃতি না দিতে বাইডেনকে চিঠি
বাইডেনের চিঠির জবাব দিয়েছেন শেখ হাসিনা
X
Fresh