• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভোটে অনিয়ম নিয়ে মিথ্যা বলেছিলেন পেনসিলভানিয়ার ডাককর্মী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ নভেম্বর ২০২০, ১১:৫০
Pennsylvania postal worker admits making up allegations of ballot tampering
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পরে ব্যালটে পুরনো তারিখ বসিয়ে সেগুলো ডাকযোগে পাঠানো হয়েছিল বলে দাবি করেছিলেন পেনসিলভানিয়ার এরির একজন ডাককর্মী। তবে মার্কিন ডাক বিভাগের তদন্তকারীদের জিজ্ঞাসাবাদে রিচার্ড হপকিন্স নামের ওই ডাককর্মী স্বীকার করেছেন যে তিনি মিথ্যা গল্প ফেঁদে ছিলেন। এ বিষয়টি অবগত এমন তিনজন ব্যক্তি মঙ্গলবার ওয়াশিংটন পোস্টকে এ তথ্য জানিয়েছে।

নিজের দাবির স্বপক্ষে একটি অ্যাফিডেভিটে সই করেন হপকিন্স। হপকিন্স বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তারা এ ধরনের আদেশ করেছেন বলে তিনি শুনেছেন। ডানপন্থী গ্রুপ প্রোজেক্ট ভেরিটাস হপকিন্সের দাবির বিষয়টি প্রকাশ্যে আনে।

নির্বাচনে এখনও পরাজয় মেনে নেননি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প ও তার প্রচারণার শিবিরের অভিযোগ নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। নিজেদের দাবি স্বপক্ষে তারা হপকিন্সের এই অ্যাফিডেভিট কংগ্রেসে রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহামকে দিয়েছেন। পরে এসব অভিযোগের বিষয়ে বিচার বিভাগ ও এফবিআইকে চিঠি লিখেছেন গ্রাহাম এবং এর তদন্ত করার দাবি জানিয়েছেন।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, শুক্রবার হপকিন্সকে প্রথমবার জিজ্ঞাসাবাদ করা হয়। রোববার তদন্তকারীদের হপকিন্স জানান, তিনি পুরো বিষয়টি বানিয়ে বলেছেন এবং নিজের অভিযোগ প্রত্যাহারও করে নিয়েছেন। পরে মঙ্গলবার হাউজ ওভারসাইট কমিটি টুইট করে জানিয়েছে, কি কারণে হপকিন্স এমন অভিযোগ করেছিলেন তা জানাননি তিনি।

ফেসবুকে এক পোস্টে এরির পোস্ট মাস্টার রব উইসেনবাচ বলেছেন, হপকিন্সের দাবি ‘শতভাগ মিথ্যা’ এবং সম্প্রতি তাকে বেশ কয়েকবার সতর্ক করা হয়েছিল। এরি পোস্ট অফিস কোনও ব্যালটে পুরনো তারিখ বসায়নি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পী সমিতির সদস্যপদ নিয়ে নিপুণের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
ইলিয়াস কাঞ্চনের অনিয়ম নিয়ে রুবেলের বিস্ফোরক মন্তব্য
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ বাংলাদেশি
নির্বাচনে অনিয়ম করার সুযোগ নেই : ইসি আনিছুর
X
Fresh