• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নির্বাচনে অনিয়মের তদন্তের নির্দেশে মার্কিন কর্মকর্তার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ নভেম্বর ২০২০, ১৮:২১
US Govt lawyer quits after order of vote fraud inquiries
সংগৃহীত

সদ্য সমাপ্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অনিয়মের বিষয় সরকারি কৌঁসুলিদের খতিয়ে দেখতে দেয়া হবে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার। এরপর মার্কিন বিচার বিভাগের সিনিয়র একজন কর্মকর্তা পদত্যাগ করেছেন।

এ ধরনের তদন্তের দেখভাল করার কথা ছিল রিচার্ড পিলগার নামের ওই কর্মকর্তার। এ ধরনের ক্ষেত্রে সাধারণত রাজ্যভিত্তিক তদন্তের কথা, তবে বার বলেছেন যে, এটা মানতেই হবে এমন কোনও কথা নেই। গত ৩ নভেম্বর নির্বাচনের পর এখনও আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়নি।

মার্কিন গণমাধ্যমগুলো জো বাইডেনকে দেশটির প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেছে। কিন্তু নির্বাচনী ফলাফল মানতে নারাজ ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে কারচুপি হয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। এদিকে পেনসিলভানিয়ায় বাইডেনের বিজয়ী ঘোষণা ঠেকাতে ট্রাম্পের শিবির জরুরি নিষেধাজ্ঞার চেষ্টা করছে।

শনিবার জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০টির বেশি ইলেকটোরাল ভোট পান বাইডেন। তবে ট্রাম্প ও তার প্রচারণা শিবির এসব কিছুর তোয়াক্কা না করে আইনি লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কাইলিহ ম্যাকইনানি বলেছেন, নির্বাচন শেষ হয়নি। এখনও অনেক কিছু বাকি আছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন
অবন্তিকার মায়ের সঙ্গে আড়াই ঘণ্টা কথা বলেছে তদন্ত কমিটি
সাত দিনেও প্রতিবেদন দেয়নি তদন্ত কমিটি, যা বললেন অবন্তিকার মা
অবন্তিকার মায়ের সঙ্গে জবির তদন্ত কমিটির বৈঠক 
X
Fresh