• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রতিরক্ষামন্ত্রী এসপারকে বরখাস্ত করলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ নভেম্বর ২০২০, ১১:২৮
Trump fires Defense Secretary Mark Esper
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপারকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট পোস্টে এসপারকে বরখাস্তের ঘোষণা দেন তিনি। তবে এসপারকে বরখাস্ত করার কোনও কারণ জানাননি ট্রাম্প।

এসপারের জায়গায় দায়িত্ব পেয়েছেন দেশটির ন্যাশনাল কাউন্টার টেররিজম সেন্টারের প্রধান ক্রিস্টোফার মিলার। তিনি শিগগিরই এসপারের জায়গায় দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

মার্ক এসপারকে বরখাস্তের পরপরই মিলারকে প্রতিরক্ষা সদরদপ্তরে প্রবেশ করতে দেখা গেছে। গত আগস্টে কাউন্টার টেররিজম সেন্টারের দায়িত্ব নেয়ার আগে মিলার স্পেশাল ফোর্সের সাবেক সৈন্য হিসেবে ট্রাম্পের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলে কাজ করেছেন।

ট্রাম্প ও এসপার সাম্প্রতিক সময়ে প্রকাশ্যেই বিরোধে জড়িয়ে পড়েছিলেন। এর জেরে ইতোমধ্যেই পদত্যাগপত্র জমা দিয়েছেন এসপার। যেখানে গত ১৮ মাসের দায়িত্ব পালনকালে পেন্টাগনের অর্জনের জন্য তিনি সশস্ত্র বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন।

পদত্যাগপত্রে এসপার লিখেছেন, আমি সংবিধান অনুযায়ী দেশ সেবা করেছি এবং সে কারণেই আমি আমাকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত মেনে নিচ্ছি। তবে শীর্ষ ডেমোক্রেট নেতা ন্যান্সি পেলোসি ট্রাম্পের এ সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন।

উল্লেখ্য, এবারের নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গেছেন ট্রাম্প। তবে এখনও আনুষ্ঠানিকভাবে পরাজয় স্বীকার করে নেননি তিনি। বরং আদালতে যাওয়ার হুমকি দিয়েছেন ট্রাম্প।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
জগন্নাথে ছাত্রীকে যৌন নিপীড়ন, আরেক শিক্ষক বরখাস্ত
‘উপজেলা নির্বাচনে দায়িত্বে অবহেলা করলে বরখাস্ত’
গুনে গুনে ঘুষ নেওয়া ভূমি কার্যালয়ের সেই সহকারী বরখাস্ত
X
Fresh