• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাইডেনকে শুভেচ্ছা জানালেন বুশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ নভেম্বর ২০২০, ১৩:৪৫
Bush congratulates Biden
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়া জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ। রোববার এক ফোনকলের মাধ্যমে বাইডেনকে শুভেচ্ছা জানান বুশ।

বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ এবং পুনর্গণনার দাবি জানালেও বুশ এই নির্বাচনকে ‘মৌলিকভাবে সুষ্ঠু’ ও ‘ফলাফল স্পষ্ট’ বলে মন্তব্য করেছেন।

ট্রাম্প নির্বাচনী ফলাফল মানতে অস্বীকৃতি জানালেও রিপাবলিকান দলীয় একমাত্র জীবিত সাবেক প্রেসিডেন্ট বুশ ঠিকই বাইডেনকে শুভেচ্ছা জানালেন। এক বিবৃতিতে বুশ বলেছেন, তিনি বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে রোববার ফোন করেছেন।

বুশ বলেছেন, যদিও আমাদের মধ্যে রাজনৈতিক পার্থক্য রয়েছে, আমি জানি জো বাইডেন ভালো মানুষ। তিনি আমাদের দেশকে নেতৃত্ব এবং এক করার সুযোগ পেয়েছেন।

বাইডেন জোর দিয়েই বলেছেন যে, ডেমোক্রেট হিসেবে লড়লেও তিনি সব মার্কিনির প্রেসিডেন্ট হবেন। আমি প্রেসিডেন্ট ট্রাম্প ও ওবামার জন্য যা চেয়েছিলাম, জো বাইডেনের জন্যও সেটাই চাইছি। আমি তার সাফল্য কামনা করি। আমি যদি কোনোভাবে পারি, তবে তাকে সাহায্য করবো।

এদিকে বাইডেনকে অভিনন্দন জানানোর পাশাপাশি ট্রাম্পেরও প্রশংসা করেছেন বুশ। তিনি বলেন, ৭ কোটির বেশি আমেরিকান নাগরিকের ভোট পাওয়া একটি অসাধারণ রাজনৈতিক অর্জন, যা বাইডেনের পর ইতিহাসের সর্বোচ্চ ভোট।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা
বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন
সিরিজ জয়ের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন 
X
Fresh