Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

ট্রাম্প প্রশাসন ছাড়তে কর্মকর্তাদের হিড়িক

Trump's staff start to quit
সংগৃহীত

ট্রাম্প প্রশাসনের শীর্ষ একজন কৃষ্ণাঙ্গ কর্মকর্তা জা’রন স্মিথ তার পদ থেকে সরে দাঁড়িয়েছেন। প্রেসিডেন্ট নির্বাচনের পর স্মিথই শীর্ষ কোনও কর্মকর্তা যিনি পদত্যাগ করলেন।

ব্লমবার্গ জানিয়েছে, ট্রাম্পের উপদেষ্টা ও জামাতা জারেড কুশনারের অধীনে কাজ করতেন স্মিথ। শুক্রবারই তার অফিসের শেষদিন ছিল।

তবে হোয়াইট হাউজের একজন কর্মকর্তা দ্য হিলকে বলেছেন, স্মিথের পদত্যাগ দীর্ঘ পরিকল্পিত। এর সঙ্গে নির্বাচনের ফলাফলের কোনও সম্পর্ক নেই।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল এখনও ঘোষণা করা হয়নি। তবে সবশেষ হিসাব অনুযায়ী জয়ের খুব কাছাকাছি আছেন ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন।

২০১৭ সালে হোয়াইট হাউজে যোগ দেন স্মিথ। ২০১৮ সালে ওমারোসা মানিগল্ট নিউম্যান হোয়াইট হাউজ ছাড়ার পর স্মিথ সেখানে শীর্ষ পর্যায়ের কৃষ্ণাঙ্গ কর্মকর্তা হন।

এদিকে মার্কিন জাতীয় পরমাণু নিরাপত্তা প্রশাসনের (এনএনএসএ) প্রধান এবং পরমাণু জ্বালানি নিরাপত্তা বিষয়ক সহকারী মন্ত্রী লিসা গর্ডন হ্যাজারটিও পদত্যাগ করেছেন।

মার্কিন জ্বালানি মন্ত্রণালয় শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, লিসা গর্ডন পদত্যাগপত্র জমা দেয়ার পরপরই তা কার্যকর করা হয়।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে এনএনএসএ প্রধান হিসেবে লিসা গর্ডন হ্যাজারটির নিয়োগ চূড়ান্ত করে মার্কিন সিনেট। তিনিই সংস্থাটির প্রথম নারী প্রধান হিসেবে কাজ করেছেন।

এ/পি

RTV Drama
RTVPLUS