সুর বদলাচ্ছে ট্রাম্প ঘনিষ্ঠ মিডিয়াগুলো

প্রকাশ | ০৭ নভেম্বর ২০২০, ১৫:৪২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল এখনও ঘোষণা করা হয়নি। তবে বিভিন্ন রাজ্যের ভোট গণনায় ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের জয় অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। বাইডেন সরাসরি নিজেকে জয়ী ঘোষণা না করলেও জয়ী হচ্ছেন এমন কথা বলেছেন।

কিন্তু আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার আগেই সুর বদলাতে শুরু করেছে ট্রাম্পের ঘনিষ্ঠ গণমাধ্যমগুলো। ফলাফল ঘোষণায় যতই দিন গড়াচ্ছে ফক্স নিউজ ও দ্য নিউইয়র্ক পোস্ট ট্রাম্পের থেকে দূরত্ব বাড়াচ্ছে। মিডিয়া মুঘল রুপার্ট মারডকের প্রধান এই দুই গণমাধ্যম গত পাঁচ বছর ধরে ট্রাম্পের বিশ্বস্ত ছিল।

বৃহস্পতিবার রাতে অ্যারিজোনায় ট্রাম্পের সমর্থক প্রকাশ্যেই ফক্স নিউজের বিরুদ্ধে স্লোগান দিয়েছে। অথচ ট্রাম্প তার শাসনামলের পুরোটা সময়ই ফক্স নিউজ ছাড়া অন্য সব মিডিয়াকে ‘ভুয়া’ বলে কটাক্ষ করে এসেছেন।

ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন অ্যারিজোনায় এগিয়ে রয়েছেন মঙ্গলবার রাতেই এমন পূর্বাভাস দেয় ফক্স নিউজ। এরপর ট্রাম্প ও তার সমর্থকরা ক্ষুদ্ধ হয়ে যায়। এরপর ট্রাম্পের উপদেষ্টা ও জামাতা মারডককে ফোন করেন, কিন্তু খুব একটা লাভ হয়নি।

যদিও অন্যান্য মিডিয়া অ্যারিজোনার ব্যাপারে সতর্কভাবে এগুচ্ছে। তবে এখন নির্বাচন নিয়ে ট্রাম্পের অভিযোগের ব্যাপারে সতর্কভাবে খবর প্রকাশ করে যাচ্ছে ফক্স নিউজ। শুক্রবার ফক্স নিউজের অ্যাঙ্কর ব্রেট বেইর বলেছেন, আমরা কিছু দেখিনি। এটা আমাদের কাছে উপস্থাপন করা হয়নি।

ফক্স নিউজের এমন দ্বৈত আচরণের কারণে মানুষ এখন বলছে, তারা কি ট্রাম্পকে পরিত্যাগ করলো কিনা? যদিও ডিপাও বিশ্ববিদ্যালয়ের যোগাযোগের অধ্যাপক জেফরি ম্যাককল মনে করেন সবসময় এমন দ্বৈত পরিচয় বহন করে বেরিয়েছে ফক্স নিউজ। নিউজ অ্যাঙ্কর ও সম্পাদকীয় টিম এ ধরনের দ্বৈত পরিচয় বহন করেছে।