logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

গুরুত্বপূর্ণ তিনটি অঙ্গরাজ্যে এগিয়ে গেলেন ডোনাল্ড ট্রাম্প

ইলেকটোরাল ভোটে এখন পর্যন্ত ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন এগিয়ে থাকলেও গুরুত্বপূর্ণ কিছু অঙ্গরাজ্যে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা এখনো বাকি। 

রাজ্যগুলো হচ্ছে- আলাস্কা, জর্জিয়া, নেভাদা, নর্থ ক্যারোলিনা এবং পেনসিলভেনিয়া। এসব জায়গায় এখনো ভোট গণনা চলছে। 

এরমধ্যে জর্জিয়ায় অল্প কিছু ব্যবধানে হলেও এগিয়ে গেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সেখানে জো বাইডেনের চেয়ে দশমিক ৪ শতাংশ ভোট বেশি পেয়েছেন ট্রাম্প। অঙ্গরাজ্যটিতে মোট ১৬ টি ইলেকটোরাল কলেজ ভোট আছে। 

আলাস্কায় একচেটিয়া ভোট বেশি পেয়ে এগিয়ে ট্রাম্প। তিনি পেয়েছেন এখন পর্যন্ত ৬২ দশমিক ১ শতাংশ। আর অন্যদিকে,বাইডেন পেয়েছেন ৩৩ দশমিক ৫ শতাংশ ভোট। 

নর্থ ক্যারোলিনাতেও এগিয়ে আছেন ডোনাল্ড ট্রাম্প। এখন পর্যন্ত তার প্রাপ্ত ভোট ৫০ দশমিক ১ শতাংশ। আর প্রতিপক্ষ বাইডেনের ভোট ৪৮ দশমিক ৭ শতাংশ। এ অঙ্গরাজ্যে ইলেকটোরাল ভোট ১৫ টি। 

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যেও ট্রাম্প বেশি ভোট পেয়ে এগিয়ে আছেন। এখন পর্যন্ত ঘোষিত ফলাফলে দেখা যায়, ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন থেকে ২ দশমিক ১ শতাংশ বেশি ভোট পেয়েছেন ট্রাম্প। এখানে ইলেকটোরাল কলেজ ভোটের সংখ্যা ২০ টি। 

তবে অরিজোনাতে জো বাইডেন এগিয়ে থাকলেও ভোট গণনা এখনো শেষ হয়নি। এসব অঙ্গরাজ্যের চূড়ান্ত ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত এখনো নিশ্চিত করে বলা যায়না, কে হতে যাচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট। 

আরও পড়ুন: 
হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে যুক্তরাষ্ট্রের নির্বাচন
নির্বাচন পরবর্তী ট্রাম্পের অভিযোগ গণতন্ত্রকে দুর্বল করবে: পর্যবেক্ষক
এক ভবনে ইবাদত করবে ইহুদি, মুসলিম ও খ্রিস্টান

এমএস

RTVPLUS