• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনে বিদেশি হস্তক্ষেপের প্রমাণ মেলেনি: মার্কিন সরকার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ নভেম্বর ২০২০, ১১:৪৬
No evidence of foreign interference in elections say US government
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের সাইবার বিষয়ক শীর্ষ কর্মকর্তা ক্রিস্টোফার ক্রেবস বলেছেন যে, ভোট গণনায় বিদেশি কোনও পক্ষ হস্তক্ষেপ করেছে, এমন কোনও প্রমাণ সরকারের কাছে নেই।

এক বিবৃতিতে ক্রেবস তুলে ধরেন যে কোনও বিদেশি পক্ষ মার্কিনিদের ভোট দেয়া থেকে বিরত রাখতে পেরেছে বা ভোটের গণনায় পরিবর্তন করতে পেরেছে, এমন কোনও প্রমাণ নেই।

২০১৬ সালের নির্বাচনে হিলারি ক্লিনটনের বিপক্ষে নির্বাচনের ফল প্রভাবিত করার চেষ্টার পেছনে রাশিয়ার ভূমিকা ছিল বলে প্রতিবেদন প্রকাশ করেছিল মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো।

ক্রেবস বলেছেন, ভোট গণনার প্রক্রিয়া চলাকালীন বা চূড়ান্ত ফলাফল আসার আগে বিদেশি কোনও পক্ষ যেন প্রভাব খাটাতে না পারে, তা নিশ্চিত করতে নজরদারি অব্যাহত রাখবো আমরা।

ট্রাম্প শিবির এখন পর্যন্ত কারচুপির অভিযোগ করার পাশাপাশি একাধিক রাজ্যে ভোট গণনার ক্ষেত্রে আইনি পদক্ষেপ নিয়েছে। তবে এখনও পর্যন্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ দেখাতে পারেনি তারা।

এদিকে সবশেষ নির্বাচনী পূর্বাভাসে ডেমোক্রেটিক দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন অনেকটাই এগিয়ে। তিনি ২৬৪টি ইলেকটোরাল ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেকটোরাল ভোট।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh