• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জয় দাবি করলেন ট্রাম্প-বাইডেন দুজনেই

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ নভেম্বর ২০২০, ১৫:৪০
Trump and Biden Both claimed victory
সংগৃহীত

মার্কিন নির্বাচনে ভোটগ্রহণ শেষ হওয়ার পর এখন গণনা চলছে। তবে চূড়ান্ত ফলাফল আসার আগেই নির্বাচনে নিজেদের জয়ী ঘোষণা করেছেন প্রধান দুই প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন।

নির্বাচনী রাতে ডেলওয়ারের উইলমিংটনে সমর্থকদের উদ্দেশে দেয়া এক ভাষণে বাইডেন বলেছেন, আমরা জয়ের পথে রয়েছি বলে আমরা বিশ্বাস করি। সব ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত এখন আমাদের ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে। প্রতিটা ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত এটার (নির্বাচনী প্রক্রিয়ার) সমাপ্তি হবে না। আমরা যে অবস্থায় রয়েছি, তাতে আমরা আশাবাদী।

এদিকে ট্রাম্প নিজেকে সরাসরি জয়ী ঘোষণা করেছেন। তিনি বলেন, সত্যি বলতে কি আমরা নির্বাচনে জিতে গেছি। নির্বাচনে ‘কারচুপি’ হয়েছে বলেও অভিযোগ করেন ট্রাম্প। তবে এর স্বপক্ষে কোনও প্রমাণ উপস্থাপন করেননি তিনি। মার্কিন প্রেসিডেন্ট বলেন, এটা আমাদের দেশের জন্য লজ্জাজনক। এজন্য তিনি সুপ্রিম কোর্টেও যাবেন বলে ঘোষণা দিয়েছেন ট্রাম্প।

এর আগে এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। কিন্তু তারা নির্বাচন চুরির চেষ্টা করছে। আমরা কখনই তাদের সেটা করতে দেবো না। নির্বাচন শেষ হওয়ার পরে ভোট গ্রহণ করা যায় না।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার জন্য ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে ২৭০টি ভোট প্রয়োজন। তবে সবশেষ পূর্বাভাসে, ২৩৮টি ইলেকটোরাল ভোট পেয়ে এগিয়ে রয়েছেন বাইডেন। আর ট্রাম্প এ পর্যন্ত পেয়েছেন ২১৩টি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাম পেল বাইডেন-জয়ার তিন কন্যা
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
পাকিস্তানের নবগঠিত সরকারকে স্বীকৃতি না দিতে বাইডেনকে চিঠি
বাইডেনের চিঠির জবাব দিয়েছেন শেখ হাসিনা
X
Fresh