• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কমলা হ্যারিসের জয়ের জন্য প্রার্থনা চলছে ভারতে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ নভেম্বর ২০২০, ১৮:৩০
Indian village in Tamilnadu worships for Kamala Harris
সংগৃহীত

ভারতের সঙ্গে তার নাড়ির টান রয়েছে। সেই মেয়ে এখন মার্কিন ভাইস-প্রেসিডেন্ট পদপ্রার্থী। যুক্তরাষ্ট্র থেকে কয়েক হাজার মাইল দূরে থেকেও ঘরের মেয়ের জয়ের জন্য তাই প্রার্থনা শুরু হয়েছে ভারতের তামিলনাড়ুর একটি গ্রামে।

কমলা হ্যারিস। মার্কিন ভাইস-প্রেসিডেন্ট পদের জন্য লড়ছেন। তাকে দেখেননি তিরুভারুর জেলার থুলাসেন্দ্রাপুরম গ্রামের অধিকাংশই মানুষ। সংবাদমাধ্যমে শুনেছেন তার কথা। এ প্রসঙ্গে এক গ্রামবাসীর জবাব, কমলাকে দেখিনি তো কী হয়েছে, সে আমাদের ঘরের মেয়ে। এটাই যথেষ্ট।

তামিলনাড়ুর এই ছোট্ট গ্রামটিতেই থাকতেন কমলার পরিবার। কমলার মা শ্যামলা গোপালন ও তার পরিবারের সদস্যরা ছিলেন এই গ্রামেই। সেই সূত্র ধরেই কমলা আজ থুলাসেন্দ্রাপুরমের ঘরের মেয়ে।

গ্রামবাসীরা জানায়, কমলার মার্কিন ভাইস-প্রেসিডেন্ট পদের জন্য লড়াইয়ের খবর শুনে খুব আনন্দ হয়েছিল। আজ মঙ্গলবার যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট পদের নির্বাচন চলছে। ঘরের মেয়ের জয়ের কামনা করে তাই এদিন স্থানীয় শিব মন্দিরে পুজো দিয়েছেন গ্রামবাসী। গ্রামজুড়ে কমলার বড় বড় হোর্ডিং আর ফ্লেক্স টাঙিয়েছেন তারা।

কমলার ছোট খালা ও তার পরিবার এখনও চেন্নাইয়ে থাকেন। নির্বাচনী বক্তৃতায় বেশ কয়েকবার চেন্নাই এবং ছোট খালা সরলা গোপালনের কথা উল্লেখ করতে শোনা গেছে তাকে। এমনকি তার নানা পিভি গোপালনের সঙ্গে বেসান্ত নগর সৈকতে হাঁটার কথাও বলতে শোনা গিয়েছিল কমলাকে। চেন্নাইয়ের সঙ্গে যার এত নিবিড় সম্পর্ক সেই মেয়ের জয়ের অপেক্ষায় পুরো গ্রাম।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মমভাবে ছেলের হাতে খুন প্রবীণ অভিনেত্রী
X
Fresh