• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভারমন্টে ভোটকেন্দ্র খুলেছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ নভেম্বর ২০২০, ১৮:১০
First polls open in Vermont
সংগৃহীত

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে। দেশটির পূর্বাঞ্চলীয় রাজ্য ভারমন্টে স্থানীয় সময় সকাল পাঁচটায় ভোটকেন্দ্র খুলেছে। প্রায় ৩০ বছর ধরে ডেমোক্রেটিক পার্টি ঘাঁটি হিসেবে পরিচিত এই রাজ্য থেকে এবারও দলটি জয় নিয়ে বেরিয়ে আসবে বলে ধারণা করা হচ্ছে।

ভারমন্টে ১৯৯২ সাল থেকে সবসময় ডেমোক্রেটরা জিতে এসেছে। সেখানে সাধারণত প্রতিটি কাউন্টিতে ডেমোক্রেটরাই জয়ী হয়। যদিও ২০১৬ সালে একটি কাউন্টিতে ডোনাল্ড ট্রাম্প জিতেছিলেন।

এ বছর ভারমন্টে প্রেসিডেন্ট নির্বাচনের পাশাপাশি গভর্নর নির্বাচনের জন্যও ভোট হচ্ছে। বর্তমান গভর্নর রিপাবলিকান দলের ফিল স্কট বেশ জনপ্রিয়। তবে ফিল স্কট প্রেসিডেন্ট ট্রাম্পের একজন সরব সমালোচক।

তার প্রতিদ্বন্দ্বী হচ্ছেন ডেমোক্রেটিক লে. গভর্নর ডেভিড জাকারম্যান। তিনি ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন চেয়ে ব্যর্থ হওয়া বার্নি স্যান্ডার্সের সমর্থক ছিলেন।

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত সংলগ্ন নিউ হ্যাম্পশায়ার রাজ্যের ছোট শহর ডিক্সভিল নচে মধ্যরাতের পরপরই ভোট দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের নির্ধারিত দিনের সূচনা হয়। সেখানে ৫-০ ভোটে ট্রাম্পকে হারিয়ে শুভ সূচনা করেছেন জো বাইডেন। তবে মিলসফিল্ডে অবশ্য বাইডেনকে ১৬-৫ ভোটে হারিয়েছেন ট্রাম্প।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে এই ঐতিহ্য ধরে রাখতে পারেনি রাজ্যটির হার্টস লোকেশন শহর। সেখানকার ৪৮ জন ভোটারকে দিনের বেলায় ভোট দিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
কুমিল্লায় ভোটকেন্দ্রের পাশে গোলাগুলি, গুলিবিদ্ধ ১
‘মানুষ ভোটকেন্দ্রে গিয়ে প্রমাণ দিয়েছেন তারা উন্নয়ন ও শান্তির পক্ষে’
শ্রীপুরের ভোটকেন্দ্রে অশীতিপর জুবেদা খাতুন
X
Fresh